বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

নতুন দুটি সেবা উদ্বোধন এবি ব্যাংকে

সেবার পরিধি ও মান বাড়াতে আধুনিক প্রযুক্তি ব্যবহার হচ্ছে -ব্যবস্থাপনা পরিচালক

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ভিসা ইন্টারন্যাশনাল ডেবিট কার্ড এবং ডিপোসিট ডাবল ইনস্টলমেন্ট স্কিম নামে দুটি ব্যাংকিং সেবা উদ্বোধন করেছে এবি ব্যাংক লিমিটেড। গতকাল সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এই সেবার যাত্রা শুরু করে ব্যাংকটি।
ভিসা ইন্টারন্যাশনাল ডেবিট কার্ড এর মাধ্যমে এবি ব্যাংকের যেকোনো গ্রাহক যে কোন দেশ থেকে এই সেবা নিতে পারবেন। বাংলাদেশে এই ধরনের সেবা এই প্রথম বলে দাবি করেছে ব্যাংকটি। এবি ব্যাংকের গ্রাহকদের সত্যিকারের গেøাবাল কার্ড সেবা প্রদান করা এই সার্ভিসের মূল উদ্দেশ্য বলে জানানো হয়েছে ব্যাংকের পক্ষ থেকে। মেডিকেল, হোটেল, শপিং, হজ্জ এবং ভ্রমণের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে এ ডেবিট কার্ড এমনটাই দাবি করছে ব্যাংকটি।
ডিপোজিট ডাবল ইনস্টলমেন্ট স্কিম এর মাধ্যমে প্রাথমিক ডিপোজিট এবং সামান্য মাসিক কিস্তিতে মাত্র তিন বছরে জমাকৃত টাকা দ্বিগুণ হবে। ব্যক্তিগতভাবে অথবা যেকোনো ব্যবসায়ী প্রতিষ্ঠান এই সেবা গ্রহণ করতে পারবে বলে জানিয়েছে ব্যাংকটি। এই সেবা নিতে হলে প্রতিটি গ্রাহককে কমপক্ষে ৫০ হাজার টাকা ডিপোজিট করতে হবে। পাশাপাশি প্রতিমাসে কমপক্ষে ৯১০ টাকা হারে তিন বছর কিস্তি প্রদান করতে হবে। সব মিলিয়ে তিন বছর পর মোট ১ লাখ টাকা গ্রাহককে বুঝিয়ে দেবে ব্যাংক।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন এবি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ হোসাইন, আইটি বিভাগীয় প্রধান রিয়াজুল ইসলাম, রিটেইল ব্যংকিং বিভাগীয় প্রধান মিজান রহমান, এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক শামসিয়া মুতাসিম।
ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান চৌধুরী বলেন, বিশ্বের সর্বোন্নত প্রযুক্তির ব্যবহার করছে এবি ব্যাংক। একটাই উদ্দেশ্য সেবার পরিধি এবং মান উন্নত করা। তিনি বলেন, গ্রাহকদের জন্য বাংলাদেশে প্রথম এই ধরণের সেবা চালু করা হয়েছে। মশিউর রহমান চৌধুরী বলেন, নানা প্রতিবন্ধকতা ছিল। অনেকটা কাটিয়ে উঠেছি। তবে ব্যাংকের সার্বিক উন্নতিতে মিডিয়া এবং সকলের সার্বিক সহযোগীতা কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন