শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদারবক্স অর্থনীতি কলেজের প্রিন্সিপাল মিনুপত্নী সালমা শাহাদাত বরখাস্ত

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী মাদারবক্স গার্হস্থ্য অর্থনীতি কলেজের প্রিন্সিপাল সালমা শাহাদাতকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি শফিকুর রহমান বাদশা স্বাক্ষরিত এক আদেশে তাকে বরখাস্ত করা হয়। সাময়িক বরখাস্ত প্রিন্সিপাল সালমা শাহাদাতের বিরুদ্ধে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত বাস্তবায়ন না করায়, নিয়োগ প্রক্রিয়াসহ কলেজের বিভিন্ন কাজে অনিয়মের অভিযোগ তোলা হয়েছে।
প্রিন্সিপাল সালমা শাহাদাত বিএনপির চেয়ারপার্সানের উপদেষ্টা ও সাবেক সিটি মেয়র মিজানুর রহমান মিনুর স্ত্রী। ২০০৩ সাল থেকে সালমা শাহাদাত রাজশাহী মাদারবক্স গার্হস্থ্য অর্থনীতি কলেজের প্রিন্সিপালের দায়িত্ব পালন করে আসছেন। গত ১৯ মার্চ তাকে বরখাস্ত করা হলেও গতকাল বিষয়টি জানাজানি হয়।
সাময়িকভাবে বরখাস্তের ওই আদেশে বলা হয়, মাদারবক্স গার্হস্থ্য অর্থনীতি কলেজ কর্তৃপক্ষের পরামর্শ আদেশ, নির্দেশ ও গভর্নিং বডির সিদ্ধান্তকে অবমাননার কারণে কলেজের প্রিন্সিপাল সালমা শাহাদাতকে সাময়িক বরখাস্ত করা হলো। একই সাথে কলেজের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের সহকারী অধ্যাপিকা মাহমুদা খাতুনকে ভারপ্রাপ্ত প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব প্রদান করা হলো। কলেজটির পরিচালনা পর্ষদের সভাপতি ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শফিকুর রহমান বাদশা বলেন, পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী গত ১৯ মার্চ প্রিন্সিপাল সালমা শাহাদাতকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। বরখাস্তের আদেশের কপি প্রিন্সিপাল সালমা শাহাদাতকেও দেওয়া হয়েছে। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে। এরপরও তিনি কলেজে অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন।
শফিকুর রহমান বাদশা বলেন, পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত তিনি মানেন না। কোন সিদ্ধান্ত নিলে তিনি বাস্তবায়ন করেন না। এছাড়াও কলেজের নিয়োগ প্রক্রিয়ায়সহ বিভিন্ন কাজে ব্যাপক অনিয়ম করেছেন। পরিচালনা পর্ষদ সেগুলো অনিয়মের জবাব চাইলেও প্রিন্সিপাল সালমা তা দেয়নি। ফলে বাধ্য হয়ে পরিচালনা পর্ষদ তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয় বলে জানান।
তিনি আরও জানান, রাজশাহী মাদারবক্স গার্হস্থ্য অর্থনীতি কলেজে কোন জাতীয় দিবস পালন করা হতো না। পরিচালনা পর্ষদের চাপে গত দুই বছর ধরে পালন করলেও শহীদ মিনারে ফুল দেয় না। শুধু র‌্যালী করে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস, স্বাধীনতা দিবস ও বিজয় দিবস পালন করা হয়। তবে প্রিন্সিপাল সালমা শাহাদাত বলেন, ‘শুনেছি আমাকে সভাপতি এককভাবে সাময়িক বরখাস্ত করেছেন। কিন্তু তিনি এটা করতে পারেন না। কলেজ পরিচালনা পর্ষদের সভায় আমাকে বরখাস্তের বিষয়ে অনুমোদন নিতে হত। তিনি পরিচালনা পর্ষদের সভায় বিষয়টি উত্থাপন না করে এককভাবে আমাকে সাময়িক বরখাস্ত করেছেন। আমার বিরুদ্ধে আনা অভিযোগ মোটেই সত্য নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন