শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৮, ৩:৫৯ পিএম | আপডেট : ৬:৫৯ পিএম, ১৭ এপ্রিল, ২০১৮

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোনারগাঁয়ে গতকাল সোমবার রাত থেকে আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত মহাসড়কের দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে কয়েক হাজার যাত্রী সাধারণ। পুলিশ জানিয়েছে মহাসড়কের কয়েকটি স্থানে সংস্কার কাজ করায় এ যানজটের সৃষ্টি হয়েছে।

হাইওয়ে পুলিশ জানায়, বর্ষা মৌসুমের আগে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বাস স্ট্যান্ডগুলো যানবাহনের চাপে ক্ষতিগ্রস্ত যাতে না হয় সেজন্য সড়ক ও জনপথ বাস স্ট্যান্ডগুলো আরসিসি ঢালাইয়ের কাজ হাতে নেয়। বিশেষ করে মোগরাপাড়া চৌরাস্তা ও মদনপুর বাস স্ট্যান্ডে এক যোগে গতকাল সোমবার থেকে ফের কাজ শুরু করে। ফলে গতকাল বিকাল থেকে সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা ও বন্দর উপজেলার মদনপুর বাস স্ট্যান্ড এলাকায় মহাসড়কের দুপাশে ভয়াবহ যানজট সৃষ্টি হয়েছে। মোগরাপাড়া চৌরাস্তা থেকে মেঘনা সেতুর উভয় পাশে ও মদনপুর এলাকা থেকে কাঁচপুর ও সোনাখালী এলাকা জুড়ে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। গতকাল বিকাল থেকে যানজটের মাত্রা বাড়তে থাকে। এ যানজট সন্ধ্যার পর চরম পর্যায়ে পৌঁছে। অপরদিকে, দুপাশে যানজটের কারণে অনেক যানবাহন উল্টো পথে গিয়ে আরেক দফা যানজট সৃষ্টি করে। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ এলাকার তীব্র যানজটের সৃষ্টি হয়। ঢাকা গুলিস্তান থেকে মোগরাপাড়া চৌরাস্তা ৪০ মিনিটের পথ হলেও সেখানে পৌছাতে লাগছে ৫ ঘণ্টা।

মহাসড়কের চারটি লেনের মধ্যে মাঝখানের একটি লেন কেটে সংস্কার করায় মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় গত কয়েকদিন ধরে যানজটের সৃষ্টি হয়। অপরদিকে, উপর মদনপুর বাস স্ট্যান্ডের চারটি লেনের মধ্যে নতুন করে মাঝখানের একটি লেন কেটে ফেলায় মদনপুর থেকে টান নিয়ে এশিয়ান হাইওয়ে ও ঢাকা যাওয়ার পথটি পুরোপুরি বন্ধ হয়ে যায়।

এ ব্যাপারে কাঁচপুর হাইওয়ে থানার ওসি কায়ুম আলী সরদার জানান, মহাসড়কের চারটি লেনের মধ্যে মোগরাপাড়া চৌরাস্তা ও মদনপুর বাস স্ট্যান্ড এলাকায় একটি লেন বন্ধ করে সংস্কার কাজ করায় ও এশিয়ান হাইওয়ে সাদিপুর এলাকায় সংস্কার কাজ করায় যানজটের সৃষ্টি হয়েছে। আগামী শুক্রবার পর্যন্ত এ যানজট থাকবে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন