রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ফরিদগঞ্জ-রূপসা সড়কে অন্তহীন দুর্ভোগ

চাঁদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র রূপসা বাজার। জনবহুল এলাকা এবং উপজেলা সদরের সাথে পূর্বাঞ্চলের সহজ যোগাযোগের মাধ্যম হওয়ায় ঐ অঞ্চলের মানুষের জন্যে ফরিদগঞ্জ-রূপসা সড়ক খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু জনগুরুত্বপূর্ণ এ সড়কের বেহাল দশায় দুর্ভোগ পোহাচ্ছে হাজার হাজার মানুষ। বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় বর্তমানে সড়কটি যেনো মরণ ফাঁদে পরিণত হয়েছে।
স্থানীয়রা জানায়, এ সড়ক দিয়ে উপজেলার পূর্বাঞ্চল রূপসা, খাজুরিয়া, লাউতলী, আষ্টা, গুপ্টি, গল্লাক এলাকার হাজার হাজার মানুষ প্রতিনিয়ত উপজেলা সদর, জেলা সদরসহ বিভিন্ন স্থানে যাতায়াত করে। এছাড়া ফরিদগঞ্জ থেকে অল্প সময়ে পাশ্ববর্তী হাজীগঞ্জ ও রামগঞ্জ উপজেলায় যাওয়ার একমাত্র সড়ক এটি। কিন্তু দীর্ঘদিন যাবৎ সংস্কার বা মেরামত না করায় সড়কটি চলাচল অনুপযোগী হওয়ায় সাধারণ মানুষকে বিড়ম্বনায় পড়তে হয়। বিশেষ করে স্কুলগামী শিক্ষার্থী ও অসুস্থ রোগী নিয়ে সড়কে চলাচল দুরূহ হয়ে পড়েছে। এছাড়া সড়কের মধ্যে ছোট-বড় গর্ত থাকায় প্রায়শই ঘটছে দুর্ঘটনা। অন্যদিকে সড়কের দুরবস্থার কারণ দেখিয়ে পরিবহন চালকরা বাড়তি অর্থ আদায় করে নিচ্ছে যাত্রীদের কাছ থেকে।
স্থানীয় জনপ্রতিনিধি ওমর ফারুক জানান, সড়ক সংস্কারের জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে। খুব শীঘ্রই মেরামত করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
উপজেলা প্রকৗশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার বলেন, ফরিদগঞ্জ থেকে রূপসা হয়ে গঙ্গাজলি ব্রীজ পর্যন্ত ৫.৭৪ কিঃ মিঃ সড়কে স্থায়ীভাবে সংস্কারের জন্য প্রায় ৬ কোটি টাকা বরাদ্দ দেয়ার প্রস্তাবনা পাঠানো হয়েছে। আশা করি আগামী অর্থবছরে সেটি বাস্তবায়ন করা হবে। এছাড়াও সাময়িক সংস্কারের জন্য ১৫ লাখ টাকার একটি বাজেট পাঠানো হয়েছে। এটি প্রক্রিয়াধীন। বাজেট পাস হলে বর্ষার আগেই সাময়িক সংস্কারের কাজ করা সম্ভব হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন