শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জিয়ার শাহাদাতবার্ষিকীতে বিএনপির ১০ দিনের কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৮, ১:৩৬ পিএম

দলের প্রতিষ্ঠাতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ বৃহস্পতিবার সকালে দলের এক যৌথসভা শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন। আগামী ২৫ মে থেকে ৫ জুন পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে। কর্মসূচির মধ্যে ২৯ মে সকাল ১১টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা, ৩০ মে সকাল ১০ টায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ অর্পণ ও মিলাদ মাহফিল, আলোকচিত্র প্রদর্শনী, বই মেলা প্রভৃতি।

৩০ মে বিএনপি নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত করবে এবং নেতা-কর্মীরা কালো ব্যাজ বুকে ধারণ করবে। একইদিনে ঢাকা মহানগরের প্রতিটি থানায় দুঃস্থদের মধ্যে কাপড় ও ইফতার সামগ্রি বিতরণ করা হবে।

ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের জিয়াউর রহমানের ওপর আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। বিভাগীয় শহরগুলোতে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে বইমেলা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ১৯৮১ সালে ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর একদল সদস্যদের অভ্যুত্থানে প্রেসিডেন্ট জিয়াউর রহমান শহীদ হন। সেই থেকে বিএনপি এই দিনকে শাহাদাৎ দিবস হিসেবে পালন করে আসছে।বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথ সভায় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিলকিস জাহান শিরিন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা জয়নাল আবেদীন, মীর নেওয়াজ আলী নেওয়াজ, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, মুনির হোসেন, বেলাল আহমেদ, জন গোমেজ ছিলেন।অঙ্গসংগঠনের মহানগর বিএনপির কাজী আবুল বাশার, বজলুল বাসিত আনজু, এজিএম শামসুল হক, মুক্তি যোদ্ধা দলের সাদেক আহমেদ খান, যুব দলের মোরতাজুল করীম বাদরু, নুরুল ইসলাম নয়ন, মহিলা দলের সুলতানা আহমেদ, শ্রমিক দলের নুরুল ইসলাম খান নাসিম, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম ফিরোজ, উলামা দলের হাফেজ আবদুল মালেক, শাহ নেছারুল হক, তাঁতী দলের আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের রফিকুল ইসলাম মাহতাব, কৃষক দলের তকদির হোসেন জসিম, জামাল উদ্দিন খান মিলন, ছাত্রদলের আসাদুজ্জামান আসাদ, ইখতিয়ার রহমান কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন