শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

রামোসকে নিষিদ্ধের দাবিতে ৪ লাখ মানুষের সই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৮, ১২:০১ পিএম

ভয়াবহ আঘাত করে ইনজুরির মুখে ফেলে দেয়ায় রিয়াল ডিফেন্ডার সার্জিও রামোসের শাস্তির জন্য কয়েক দিন ধরে অনলাইনে সোচ্চার সালাহভক্তরা।

ফিফা ও উয়েফার কাছে রামোসের ওপর নিষেধাজ্ঞা জারির জন্য অনলাইনে পিটিশন শুরু করেন একজন নাইজেরিয়ান সাংবাদিক। আবদুল হাকেমের করা পিটিশনে দুদিনে প্রায় চার লাখ মানুষ সই করে একাত্মতা প্রকাশ করেছেন।

শনিবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে টানা তৃতীয়বার শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৩৩ মিনিটে রামোসের কড়া ট্যাকেলে কাঁধের চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন সালাহ।

ইনজুরির দরুন বিশ্বকাপে তার খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। নিজেদের সেরা খেলোয়াড়কে হারিয়ে প্রচণ্ড ক্ষেপেছেন মিসরের সমর্থকরা।

ইচ্ছাকৃতভাবে রামোস ফাউল করেছেন বলে মনে করছেন সালাহভক্তরা। পিটিশনে বলা হয়েছে, সার্জিও রামোস ইচ্ছাকৃতভাবে সালাহর বাহু তার হাতের মধ্যে রেখেছিল। যার কারণে তার কাঁধের হাড় সরে গেছে। এ জন্য ম্যাচের বাকি সময় না খেলেই সালাহকে মাঠ থেকে উঠে যেতে হয়। বিশ্বকাপও হয়তো মিস করতে যাচ্ছেন তিনি।

এ ছাড়া লিভারপুলের খেলোয়াড়রা রামোসকে তেমন কোনো আক্রমণ করেনি। তবু রেফারি সাদিও মানেকে হলুদ কার্ড দেখিয়েছেন, যা তার প্রাপ্য নয়।

আবদুল হাকেম আবেদনে আরও বলেন, রামোস ভবিষ্যতের খেলোয়াড়দের ভালো কিছু শিক্ষা দিচ্ছেন না। উয়েফা আর ফিফার তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত, যাতে ভবিষ্যতে কেউ আর এ ধরনের কাজ করার সাহস না পান।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন