বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নান্দাইল সাব-রেজিস্ট্রি অফিসে দুর্নীতির অভিযোগ

নান্দাইল (মযমনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৮, ১২:০০ এএম

ময়মনসিংহের নান্দাইল সাব-রেজিস্ট্রি অফিসের অনিয়ম ও দুর্নীতি সীমাহীন আকার ধারণ করেছে। নান্দাইল সাব রেজিস্ট্রি অফিসে অধিকাংশ দলিল লেখক থেকে শুরু করে সর্বোচ্চ কর্তাব্যক্তিরাও জড়িত দুর্নীতির এই তালিকায়। দলিল সম্পাদনের ক্ষেত্রে প্রকারভেদে ভূমি উন্নয়ন কর, খাজনা, মাঠপরচাসহ হালনাগাদ খারিজপত্রের প্রয়োজন। আর এ সকল কাগজপত্রাদির জন্য ভ‚মি অফিস সংশ্লিষ্ট।
খোঁজ নিয়ে জানা যায়, এ সকল কাগজপত্রে নিজের হাতে তৈরি সিল লাগিয়ে বিভিন্ন ইউনিয়নের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাদেরসই জাল করে প্রয়োজনীয় ভুয়া কাগজপত্রাদি সৃজন করে দলিল সম্পাদন করে আসছে সাব-রেজিস্ট্রি অফিস সংশ্লিষ্ট একটি জালিয়াত চক্র। সুনির্দিষ্ট অভিযোগের সূত্রে জানা যায়, নান্দাইল সাব-রেজিস্ট্রি অফিসে চন্ডীপাশা ইউপির ভুয়া ভ‚মি উন্নয়ন কর পরিশোধের কাগজ দাখিল করে দলিল সম্পাদনের। দলিল নং-৩৩০৯, সম্পাদনের তারিখ ১৫ মে ১৮। অভিযোগের সূত্র ধরে এ ব্যাপারে জানতে চাইলে সাব-রেজিস্ট্রার আব্দুর রকিব সিদ্দিক ভুয়া ভ‚মি উন্নয়ন কর পরিশোধের রশিদ দাখিল করে দলিল সম্পাদনের বিষয়টি স্বীকার করে জানান, গত ১৩ মে তিনি যোগদান করেছেন। এখনো সব কিছু বুঝে নিতে পারিনি, ভবিষ্যতে এ ধরনের ত্রুটি হবে না। চন্ডীপাশা ইউনিয়ন ভ‚মি অফিসের ইউনিয়ন ভ‚মি সহকারী কর্মকর্তা মো. আজিজুল হকের কাছে, উল্লিখিত ইউপির বাহের বানাইল গ্রামের নাজিম উদ্দিন গংদের ২১৪ নং খতিয়ানের ৯৭১ দাগের ভ‚মি উন্নয়ন কর পরিশোধ করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি অস্বীকার করেন। উপরন্তু তিনি নিজেও অভিযোগের সুরে জানান, বড় একটি জালিয়াত চক্র দীর্ঘদিন ধরে উপজেলার ১২টি ইউপির ইউনিয়ন ভ‚মি সহকারী কর্মকর্তার স্বাক্ষর স্ক্যান করে ভূমি অফিসের বিভিন্ন কাগজ তৈরি করে রেজিস্ট্রি কাজ চালিয়ে যাচ্ছে।
নান্দাইলের ভুক্তভোগী জনগণ সাব-রেজিস্ট্রি অফিসের সীমাহীন দুর্নীতি বন্ধে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন