বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নতুন মুখ রাহী, স্ট্যান্ডবাই মুস্তাফিজ

সৌম্য-সাব্বির ছাড়াই উইন্ডিজে টেস্ট

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আইপিএল থেকে ফিরেছিলেন চোট নিয়ে। সেই চোটে খেলা হয়নি আফগানিস্তান সিরিজে। দীর্ঘদিন পুনর্বাসন প্রক্রিয়ায় থাকার পরও উন্নতি না হওয়ায় মুস্তাফিজুর রহমান এবার বাদ পড়েছেন আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দল থেকেও। আছেন স্ট্যান্ডবাই দলে। গতকাল ঘোষিত ১৫ জনের স্কোয়াডে চমক বলতে আবু জায়েদ রাহী। ২৪ বছর বয়সী নাজমুল হোসেন শান্ত ও শফিউল ইসলামসহ ক্যারিবীয়ান সফরে চার পেসার নিয়েই যাচ্ছে বাংলাদেশ।
এছাড়া সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলের প্রথম একাদশ থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান ও আবদুর রাজ্জাক রাজ। দলে নেই সেই টেস্টের স্কোয়াডে থাকা নাঈম হাসান, তানভীর হায়দার ও মোসাদ্দেক হোসেনও। ওপেনার সৌম্য সরকার ও পেসার তাসকিনকেও রাখা হয়নি স্কোয়াডে।
দুই টেস্ট, ৩ ওয়ানডে এবং ৩ টি-২০ খেলতে ২৩ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশ। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ৪ জুলাই থেকে। আর শেষটি হবে ১২ জুলাই, জ্যামাইকার কিংস্টোনের সাবাইনা পার্কে।
এই সিরিজ দিয়ে সাত বছর পর আবার বাংলাদেশ দলের টেস্ট অধিনায়কত্ব করবেন সাকিব। ২০১১ সালের আগস্টে অধিনায়কত্ব হারানোর পর গত ডিসেম্বরে আবারও তাকে টেস্ট অধিনায়ক করা হয়। গত ফেব্রæয়ারিতে দেশের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে টেস্ট অধিনায়কত্বের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার কথা থাকলেও আঙুলের চোটে পড়ায় সেটি হয়নি।
বাংলাদেশ স্কোয়াড : সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত, শফিউল ইসলাম।
স্ট্যান্ডবাই : ইয়াসিন আরাফাত, আবু হায়দার রনি, নাঈম হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন