বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮

কেন খারাপ খেলছেন মেসি?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১০:৪৮ পিএম

লিওনেল মেসির হলটা কী? যদিও অফফর্মে, তবুও এই মুহূর্তে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা বলে গণ্য করা হয় তাকে। কিন্তু বিশ্বকাপের শুরু থেকেই চেনা ছন্দের ধারে কাছেও নেই মেসি। কেন এই বিপর্যয়। বিশ্লেষণ করেছেন বিবিসির ক্রীড়া সাংবাদিকরা। মূলত তারা তুলে ধরেছেন ছ’টি কারণ।
❏ ক্লান্তি : ২০১৭-১৮ ইউরোপীয় মৌসুমে মেসি খেলেছেন ৫৪টি ম্যাচ। মাঠে ছিলেন মোট ৪৪৬৮ মিনিট। ম্যাচপিছু গড় ৮২.৭ মিনিট। অতিরিক্ত মেসি নিভরতার কারণে প্রায় সব ম্যাচের সবটা অংশ ধরেই খেলানো হয়েছে তাকে।
❏ চোট : ছোট হলেও একটি চোট রয়েছে মেসির। এমনই দাবি আর্জেন্টিনার পত্রিকা ক্লারিন–এর। তাদের দাবি, ডান পায়ের ঊরুর মাংসপেশিতে সামান্য চোট রয়েছে মেসির, যার কারণে দৌড়ানো ও গতি পরিবর্তন করতে কিছুটা সমস্যা হচ্ছে তার।
❏ সতীর্থদের খারাপ পারফর্মেন্স : দলগতভাবেই খারাপ খেলছে আর্জেন্টিনা। যোগ্যতাঅর্জন পর্ব থেকেই হতাশ করছে তারা। সতীর্থদের কাছ থেকে বিশেষ সহযোগিতা পাচ্ছেন না মেসি। তাই হতাশ দেখাচ্ছে তাঁকে।
❏ রোনালদোর সঙ্গে তুলনা : প্রতিদ্ব›দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো রয়েছেন আগুনে ফর্মে। বিশ্বকাপ শুরুর আগে থেকেই ক্রমাগত মেসির সঙ্গে চলছে তার তুলনা। একদিকে ক্রমশ ডানা চওড়া করছেন রিয়াল তারকা। অন্যদিতে টুর্নামেন্টে টিঁকে থাকাই অনিশ্চিত আর্জেন্টিনার। সেটাও চাপে রাখছে মেসিকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
pankaj ২৪ জুন, ২০১৮, ৮:২৯ এএম says : 0
right
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন