রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিরিজ ‘নির্দয়’ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

আধিপত্য বজায় রেখেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করেছে পাকিস্তান। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে যথাক্রমে ২০১ ও ৯ উইকেটে জয়ের পর তৃতীয় ম্যাচেও স্বাগতিকদের ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে সরফরাজ আহমেদের দল।
বুধবার বুলাওয়ের কুইন স্পোর্টস ক্লাবে প্রথমে ব্যাট করা জিম্বাবুয়েকে মাত্র ৬৭ রানে গুটিয়ে ২৪১ বল হাতে রেখে জয় নিশ্চিত করে পাকিস্তান। আন্তর্জাতিক ক্রিকেটে এটিই পাকিস্তানের বিপক্ষে যে কোন দলের সর্বনিম্ব রানের রেকর্ড। বল হাতে নিরাশ হননি কোন পাক বোলারই। তবে হ্যামিল্টন মাসাকাদজার দলকে সবচেয়ে ভুগিয়ে ফাহিম আশরাফের বোলিং। ডানহাতি মিডিয়াম পেসার আন্তর্জতিক ক্যারিয়ারে প্রথমবারের মত পেয়েছেন ৫ উইকেটের দেখা, দুটি নিয়েছেন জুনায়েদ খান, একটি করে উসমান খান, ইয়াসির শাহ ও শাদব খান। জিম্বাবুয়ের তিন ব্যাটসম্যান কেবল দুই অঙ্ক স্পর্শ করতে সক্ষম হন।
জবাবে ইনিংসের প্রথম বলেই উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ফেরেন প্রথম ওয়ানডের সেঞ্চুরিয়ান ইমাম-উল-হক। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। দশ ওভারের মধ্যে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ফখর জামান (২৪ বলে ৪৩) ও বাবর আজম (৩৪ বলে ১৯)। মাত্র দেড় ঘন্টা স্থায়ী ম্যাচ শেষ হয় লাঞ্চের আগেই। শুক্রবার একই মাঠে সিরিজের চতুর্থ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।
সংক্ষিপ্ত স্কোর
জিম্বাবুয়ে : ২৫.১ ওভারে ৬৭ (মাসভাউরে ১, চিবাবা ১৬, হ্যামিল্টন মাসাকাদজা ১০, মুসাকান্দা ০, মুর ১, মারি ৮, চিগুম্বুরা ৯, চিশোরো ০, ওয়েলিংটন মাসাকাদজা ১০*, মুজারাবানি ৪, এনগারাভা ১; জুনায়েদ ২/৭, উসমান ১/১৯, ফাহিম ৫/২২, ইয়াসির ১/১০, শাদাব ১/৬)।
পাকিস্তান : ৯.৫ ওভারে ৬৯/১ (ইমাম ০, ফখর ৪৩*, বাবর ১৯*; মুজারাবানি ১/৪৩, এনগারাভা ০/২৬)।
ফল : পাকিস্তান ৯ উইকেটে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ : ফাহিম আশরাফ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
কাজল ১৯ জুলাই, ২০১৮, ৩:১২ এএম says : 0
খুব ভালো
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন