শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আলাভেস বলেই মেসিদের ভয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

গত রাতেই শুরু হয়েছে লিওনেল মেসিদের লিগ স্প্যানিশ লা লিগা। কিন্তু বার্সা-রিয়ালের মত ফেভারিটরা মাঠে না নামলে কি আর সেদিকে আগ্রহ থাকে। সপ্তান্তে লা লিগা রোমাঞ্চের শুরু সেই অর্থে আজ থেকেই। ঘরের মাঠ আজ ন্যু ক্যাম্পে আলাভেসকে আতিথ্য দেবে শিরোপাধারী বার্সেলোনা। লিগে অভিষেক হবে অধিনায়ক মেসিরও।
পুয়েলের থেকে জাভি, জাভি থেকে ইনিয়েস্তো, ইনিয়েস্তা যুগ শেষে এবার ঐতিহ্যাবাহী কাতালান অধিনায়ক বাহুবন্ধনীতে দেখা যাবে মেসিকে। দলপতি মেসির শুরুটা অবশ্য স্প্যানিশ সুপার কাপ ট্রফি জয়ের মধ্য দিয়ে। লিগ শুরুর আগে ঐতিহ্য মেনে খেলা হুয়ান গাম্পার কাপেও বোকা জুনিয়ার্সের বিপক্ষে দারুণ জয় পায় মেসির নেতৃত্বাধীণ কাতালানরা। তবে মৌসুমে মেসিদের আসল লড়াই তো আজ থেকেই। পাশাপাশি আগ্রহের বিষয় আর্নেস্তো ভালভার্দের একাদশ নিয়েও। আন্দ্রেস ইনিয়েস্তাকে হারিয়ে তিনজন মিডফিল্ডার দলে ভিড়িয়েছেন বার্সা কোচ।
১৪ নম্বরে থেকে গেল মৌসুমে লিগ শেষ করা দলটির বিপক্ষে ভাবনায় থাকার কথা নয় ভালভার্দেকে। গুগলও বলছে আলভেসের এই ম্যাচে জয়ের সম্ভবনা মাত্র ৩ শতাংশ। তবে এই দলটির সামনেই কেমন যেন সাধারণ দলে পরিণত হয় বার্সা। অবাক করার বিষয় হলো এই আলভেসের কাছেই ঘরের মাঠে শেষ পরাজিত হয়েছিল বার্সা, ২০১৬ সালের সেপ্টেম্বরে। গেলবার এগিয়ে থেকেও অবশ্য শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে হার মানতে হয় আলাভেসকে। গত মৌসুমে ঘরের মাঠে একটিতেও না হারা (১৬ ম্যাচে জয়, বাকি তিন ম্যাচ ড্র) বার্সাকে এবারো যে তারা পরীক্ষা নেবে না তার নিশ্চয়তা কোথায়। এজন্য আক্রমণভাগে সুয়ারেজের দুই প্রান্তে দেম্বেলে ও মেসিকে রাখতে পারেন ভালভার্দে। মাঝমাঠে কুতিনহো ও রাকিটিচের সঙ্গে থাকতে পারেন বুসকেটস। আর রক্ষণের সেরা চার সেনানী আলবা, উমতিতি, পিকে ও সেমেদোর পিছনে শেষ প্রহরী হিসেবে টের স্টেগেন তো আছেনই।
বিশ্বের অন্যতম জনপ্রিয় ফুটবল লিগ নিয়ে এবার ভক্তদের অস্বস্তির সীমা নেই। উপমহাদেশের কোন চ্যানেলই যে দেখাবে না লা লিগার খেলা। মেসিদের খেলা দেখার একমাত্র ভরসা ফেসবুক। অবশ্য বিনামুল্যেই খেলা দেখানোর ঘোষণা দিয়েছে ফেসবুক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন