বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ধরা পড়েনি ছাত্রলীগ ক্যাডারদের কেউ

চট্টগ্রামে অস্ত্রের মহড়া

চট্টগ্রাম ব্যুরো: | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

চট্টগ্রাম কলেজে কমিটি গঠনকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘাত চলাকালে প্রকাশ্যে অস্ত্রের মহড়া দেয়া ক্যাডারদের কাউকেই গ্রেফতার করেনি পুলিশ। তবে গতকাল (বৃহস্পতিবার) কলেজ ক্যাম্পাস ও এর আশপাশে কোন পক্ষকেই জমায়েত হতে দেয়নি পুলিশ। সকাল থেকে কয়েকশ পুলিশ মোতায়েন করা হয় কলেজ এলাকায়। শিক্ষার্থীদের তল্লাশি করে প্রধান ফটক দিয়ে কলেজে ঢুকতে দেয় পুলিশ।
কমিটি গঠনকে কেন্দ্র করে গত বুধবার দ্বিতীয় দিনের মতো সংঘর্ষ চলাকালে পুলিশের সামনে ছাত্রলীগ ক্যাডাররা একাধিক আগ্নেয়াস্ত্রের মহড়া দেয়। পুলিশের সামনে দাঁড়িয়ে অস্ত্র উঁচিয়ে দলীয় প্রতিপক্ষকে হুমকি দেয়ার পাশাপাশি কেউ কেউ গুলিও ছোঁড়ে। গতকাল দৈনিক ইনকিলাবসহ কয়েকটি জাতীয় দৈনিকে অস্ত্র হাতে ক্যাডারদের ছবি ছাপা হয়। অস্ত্রের মহড়ার ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করেনি। তবে মিডিয়ায় তাদের ছবি প্রকাশের পর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাহাবুবর রহমান চকবাজার থানার ওসিকে অস্ত্রধারীদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন থানার ওসি মো. আবুল কালাম।
তিনি দৈনিক ইনকিলাবকে বলেন, কমিশনার অস্ত্রধারীদের চিহ্নিত করে গ্রেফতারে কড়া নির্দেশনা দিয়েছেন। ভিডিও ফুটেজ ও মিডিয়ায় প্রকাশিত ছবি দেখে অস্ত্রধারী বেশ কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে জানিয়ে ওসি বলেন, তাদের সবাইকে গ্রেফতার করা হবে। এ ঘটনায় গতকাল পর্যন্ত থানায় কোন মামলা হয়নি বলেও জানান তিনি। সংঘর্ষের সময় ব্যাপক ভাঙচুর, গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ওসি বলেন, যাদের দোকানপাট ভাঙচুর হয়েছে তারা কেউ থানায় আসেনি। গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনায় পুলিশও কোন মামলা করেনি।
উল্লেখ্য, চট্টগ্রাম কলেজে এর আগেও ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একাধিকবার অস্ত্রের মহড়া হয়। তবে অস্ত্রধারীদের কাউকেই পরে আর গ্রেফতার করা হয়নি। সম্প্রতি নগরীর নিউমার্কেট মোড়ে উল্টোপথে মোটর সাইকেল চালাতে বাধা দেয়ায় পুলিশের উপর হামলা চালায় কয়েকজন ছাত্রলীগ ক্যাডার। ওই হামলার ছবি পত্রিকায় প্রকাশিত হলে তাদের ধরার তোড়জোড় শুরু করে পুলিশ। তবে শেষ পর্যন্ত কেউই ধরা পড়েনি। নগরীর অনেক এলাকায় প্রকাশ্যে অস্ত্রের মহড়া দেয় সরকারি দলের ক্যাডার মাস্তানরা। তবে পুলিশ তাদের কাউকেই গ্রেফতার করে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন