ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

খেলাধুলা

গ্রুপ সেরা হয়েই সেমিতে মেয়েরা

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে ‘বি’ গ্রুপ সেরা হয়েই সেমিফাইনালে খেলছে বাংলাদেশের মেয়েরা। গতকাল রাতে ভুটানের থিম্পুস্থ চাংলিমিথাং স্টেডিয়ামে গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ ২-১ গোলে হারায় নেপালকে। বিজয়ী দলের হয়ে ম্যাচের ১৬ মিনিটে সিরাত জাহান স্বপ্না ও ৩২ মিনিটে কৃষ্ণা রানী সরকার একটি করে গোল করেন। তবে ৪১ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয় লাল-সবুজরা।

ম্যাচের যোগকরা সময়ে (৯০+২ মিনিট) নেপালের রাশমি কুমারি দূরপাল্লা শটে এক গোল শোধ দেন। হারলেও এই গ্রুপ থেকে রানার্সআপ হয়েছে নেপালই। দু’দল নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে আগেই সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছিলো। কাল ছিলো গ্রুপ সেরা হওয়ার লড়াই। যে লড়াইয়ে জয় হলো লাল-সবুজদের। একই দিন ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ভারত ৮-০ গোলে মালদ্বীপকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। ফলে ৫ অক্টোবর বিকালে ভারতীয়রা শেষ চারের প্রথম ম্যাচে নেপালকে মোকাবেলা করবে। একই দিন রাতে দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশে খেলবে ‘এ’ গ্রুপ রানার্সআপ ভুটানের বিপক্ষে।

বাংলাদেশের মতো নেপালও টুর্নামেন্টে দুর্দান্ত সূচনা করে। ২৮ সেপ্টেম্বর উদ্বোধনী দিন নেপালীরা ১২-০ গোলে উড়িয়ে দেয় পাকিস্তানকে। অন্য দিকে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১৭-০ গোলের বিশাল জয় তুলে নেয় বাংলাদেশ। ফলে গ্রুপের শেষ ম্যাচে অনেকটা নির্ভার থেকেই মাঠে নামে বাংলাদেশ ও নেপাল। যদিও এ ম্যাচে ছিলো গ্রুপ সেরা হওয়ার হাতছানি। যেখানে জয় হলো বাংলাদেশেরই। তবে নেপালের বিপক্ষে ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিলেও বড় জয়ের প্রত্যাশা পূরণ হয়নি লাল-সবুজদের। আগের দিন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন জানিয়েছিলেন,নেপালের বিপক্ষে বড় জয় পেতেই মাঠে নামবে তার দল। কিন্তু নেপালী ডিফেন্ডারদের দায়িত্বশীলতার কারণেই বড় জয় আসেনি বাংলাদেশের। পুরো ম্যাচে স্বপ্না-মার্জিয়া-কৃষ্ণাদের একের পর এক আক্রমণ দৃঢ়তার সঙ্গেই রুখে দেন নেপালের ডিফেন্ডাররা। ফলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয়েই সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন