শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জেএফএ কাপে চ্যাম্পিয়ন রংপুর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ৯:৪৬ পিএম

জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে রংপুর জেলা। টুর্নামেন্টে রানার্স-আপ হয়েছে ময়মনসিংহ।

শুক্রবার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত জেএফএ কাপের ফাইনালে রংপুর টাইব্রেকারে ৪-২ গোলে ময়মনসিংহ জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য অমিমাংসীত ছিল।

যদিও ফাইনালে খেলার কথা ছিল ঠাকুরগাঁও ও রংপুর জেলার। কিন্তু সেমিফাইনাল ম্যাচে ঠাকুরগাঁও জেলা একাধিক ১৪ বছরের বেশি খেলোয়াড় মাঠে নামানোর কারণে ফাইনালে উঠেও বাদ পড়ে। এতে ভাগ্যগুনে ফাইনালে জায়গা পায় ময়মনসিংহ। তবে ফাইনালে এসেও শিরোপা জেতা হয়নি তাদের। টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শিরোপা জিতে নেয় রংপুর। চ্যাম্পিয়ন রংপুর জেলা ট্রফি ও ৫০ হাজার টাকা এবং রানার্সআপ ময়মনসিংহ ট্রফির সঙ্গে পায় ২৫ হাজার টাকা প্রাইজমানি। মাগুরা জেলা পেয়েছে ফেয়ার প্লে ট্রফি।

৮ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন রংপুরের শামীমা আক্তার শীলা। তাকে দেয়া হয়েছে গোল্ডেন বুট ট্রফি। টুর্নামেন্টের মোস্ট ভ্যালুয়াবল প্লেয়ারও হয়েছেন তিনি। পেয়েছেন গোল্ডেন বল ট্রফি। মোস্ট প্রমিজিং প্লেয়ার হয়েছেন মাগুরার আনিকা তানজুম। আর আঞ্চলিক সেরা ভেন্যুর পুরস্কার জিতেছে ময়মনসিংহ ভেন্যু। ট্রফির পাশাপাশি খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকেও পুরস্কৃত করা হয়।

ফাইনাল শেষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। এ সময় বিশেষ অতিথি ছিলেন কো-স্পন্সর ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ ও বাফুফের মহিলা উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণসহ অন্যান্যরা।

গত ১৭ জুন থেকে ২৮ জুন পর্যন্ত দেশের ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিত হয় জেএফএ কাপের বাছাইপর্ব। বাছাইপর্বের ছয় ভেন্যুর ছয় চ্যাম্পিয়ন ও সঙ্গে সেরা দুই রানার্সআপসহ মোট আটটি দল খেলার সুযোগ পায় চূড়ান্ত পর্বে। আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে চূড়ান্ত পর্ব শুরু হয় ১২ জুলাই থেকে কমলাপুস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হয়। এই পর্বে ‘ক’ গ্রুপে ছিল টাঙ্গাইল জেলা, রাজশাহী, মাগুরা ও ঠাকুরগাঁও জেলা। ‘খ’ গ্রুপে ছিল রাঙ্গামাটি জেলা, রংপুর, মানিকগঞ্জ ও ময়মনসিংহ জেলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন