বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মহম্মদপুরের সড়কে খানাখন্দ চরম দুর্ভোগ

মাগুরা থেকে সাইদুর রহমান | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:৪৫ পিএম

মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার প্রধান প্রধান সড়কে বিভিন্ন অংশে বড় বড় খানাখন্দ ও ধুলা-বালিতে চলাচলে অযোগ্য হয়ে জনগণের চলাচলের চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে। মরণফাঁদ বললেও বাড়িয়ে বলা হবে না। এ সড়ক দিয়ে প্রতিদিন চলছে শত শত যানবাহন চলাচল করলেও এর উন্নয়নে কোনো পদক্ষেপ দেখা যাচ্ছে না।
ফলে ভাঙাচোরা সড়কে যানবাহনসহ মানুষের চলাচল কষ্টকর হয়ে পড়েছে। এক ঘণ্টার পথ পাড়ি দিচ্ছে দু-তিন ঘণ্টা লাগছে। তার ওপর মাঝে মধ্যেই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

দীর্ঘ দিন ধরে এ সমস্যা চলে এলেও সড়কগুলো সংস্কারের কোনো পদক্ষেপ দেখা যাচ্ছেন না। সরেজমিন ঘুরে এমন চিত্র চোখে পড়ে। এমন পরিস্থিতিতে মানুষের দুর্ভোগের কথা ভেবে দ্রুত রাস্তা সংস্কারের দাবি মহম্মদপুরবাসীর। বর্ষা মৌসুমে কাদা-পানি আর শুষ্ক মৌসুমে ধুলাবালির কারণে স্বাস্থ্যগত নানা সমস্যার সম্মুক্ষীণ হচ্ছে স্থানীয়রা।

মহম্মদপুর উপজেলার বিনোদপুর থেকে ধোয়াইল সড়ক ও মহম্মদপুর উপজেলা থেকে মহম্মদপুর উপজেলার শেষ প্রান্ত নড়াইল জেলার লোহাগাড়া উপজেলার প্রায় কালিকঞ্জ বাজার পর্যন্ত ব্যস্ততম এ সড়কে প্রতিদিন হাজার হাজার মানুষ ও পরিবহন যাতায়াত করেন।
সারা বছর এ দুর্ভোগ পোহাতে হলেও এর থেকে মুক্তি পাচ্ছেন না জনগণ। এসব সড়কে সবচেয়ে বেশি ভোগান্তির মধ্যে পড়েন রোগীরা। জেলা শহরের সঙ্গে আঞ্চলিক এ সড়কগুলো দ্রুত সংস্কার করার আশ্বাস দেয়া হলেও এখন পর্যন্ত কোনো পদক্ষেপ দেখা যাচ্ছে না।সমস্যা সমাধানে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন