রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শেষ চারে শেখ জামাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

ঘরোয়া ফুটবলের মৌসুম সূচক টুর্নামেন্ট ওয়ালটন ফেডারেশন কাপ থেকে বিদায় নিলো সাইফ স্পোর্টিং ক্লাব। তাদেরকে হারিয়েই টুর্নামেন্টের শেষ চারে নাম লেখালো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে শেখ জামাল ২-১ গোলে হারায় সাইফ স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের হয়ে গাম্বিয়ান ফরোয়ার্ড সাইনেভ বুজাং একাই দু’গোল করেন। সাইফের কলম্বিয়ান ডিফেন্ডার আন্দ্রেস দিনার কর্ডোবা এক গোল শোধ দেন।

গ্রুপ পর্বে টানা দুই জয়ে ‘বি’ গ্রুপ থেকে পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন দল হিসেবেই শেষ আটে উঠেছিল সাইফ। কিন্তু কাল সেমিফাইনালে উঠার লড়াইয়ে সিঁড়িটা পাড় হতে পারেনি জনাথনের শিষ্যরা। শেখ জামালের কাছে হেরে বিদায় নিল টুর্নামেন্ট থেকে। দায়িত্ব নিয়ে প্রথম অ্যাসাইনমেন্টেই ব্যর্থ হলেন সাইফের ব্রিটিশ কোচ জনাথন ম্যাককিনস্ট্রি। অন্যদিকে দলকে আরও একটি সাফল্যের পথে এগিয়ে নেন শেখ জামালের নাইজেরিয়ান কোচ জোসেফ আফুসি।

কাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দু’দল। প্রথমার্ধের বেশীর ভাগ সময় কেটে গেলেও গোলের দেখা পাচ্ছিলো না কেউ। তবে হঠাৎই যেন ভাগ্যদেবী মুখ তুলে তাকায় শেখ জামালের দিকে। ম্যাচের ২৯ মিনিটে গোল পায় তারা। গাম্বিয়ান ফরোয়ার্ড সাইনেভ বুজাংয়ের গোলে এগিয়ে যাওয়ার উৎসবে মেতে উঠে দলটির সমর্থকরা। এসময ডান দিক থেকে অধিনায়ক সলোমন কিংয়ের লং পাসে বল পেয়ে এক ডিফেন্ডারকে পাশ কাটিয়ে একক প্রচেষ্টায় বক্সের ভেতরে প্রবেশ করে আগুয়ান গোলরক্ষক জিয়াউর রহমানের মাথার বাঁদিক দিয়ে নিশানা ভেদ করেন বুজাং (১-০)। এগিয়ে যাওয়ার পর আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় শেখ জামাল। একের পর এক আক্রমণে তারা সাইফের রক্ষণভাগকে প্রায় দিশেহারা করে তোলে। দু’টি গোলের সুযোগও নষ্ট করে অভিজাত পাড়ার দলটি। সুযোগ এসেছিল সাইফ স্পোর্টিংয়ের সামনেও। তাদের ফরোয়ার্ডরাও ব্যর্থ হয়েছেন। শেখ জামালের গোলরক্ষক নাঈমের চোখ ফাঁকি দিতে পারেননি পার্ক-ড্যানিসরা।

ম্যাচের ৬০ মিনিটে সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন শেখ জামালের আর্জেন্টাইন ফরোয়ার্ড প্যারেজ। এসময় ডানদিক থেকে বুজাংয়ের মাইনাসে ওপেন নেট পেয়েও ছোট বক্সের ভেতর থেকে গোল আদায় করতে পারেননি তিনি। তবে ম্যাচে সমতা ফেরান সাইফের কলম্বিয়ান ডিফেন্ডার আন্দ্রেস দিনার। ৭১ মিনিটে লবে গোল করেন তিনি (১-১)। উচ্ছ্বাসে মেতে উঠে সাইফ শিবির। তাদের রিজার্ভ বেঞ্চে বসা খেলোয়াড়দেরও ছুয়ে যায় সেই আনন্দ। কিন্তু তাদের সে উল্লাস বেশিক্ষণ স্থায়ী হয়নি। মিনিট পাঁচেক পরেই ফের এগিয়ে যায় শেখ জামাল। এবারও গোলের নায়ক বুজাং। সেই সলোমন কিং গোলের নেপথ্য নায়ক। তার বানিয়ে দেয়া বলেই দারুন এক হেডে জয় সূচক গোলটি করে দলকে শেষ চারে তুলে দেন এই কলম্বিয়ান ফরোয়ার্ড (২-১)। ম্যাচের বাকি সময় আরও ক’টি সুযোগ পেলেও ব্যবধান আর বাড়াতে পারেনি শেখ জামাল। ফলে শেষ পর্যন্ত এই ব্যবধানের জয়েই মাঠ ছাড়ে তারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন