ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

নেত্রকোনায় বর্ণাঢ্য আনন্দ র‌্যালী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ৩:০৫ পিএম

হিমু এবং রূপা ভক্তদের ভালবাসা আর গভীর শ্রদ্ধায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে নেত্রকোনায় পালিত হয়েছে নন্দিত কথা সাহিত্যিক, প্রখ্যাত নাট্যকার, চলচ্চিত্র নির্মাতা হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন।
নেত্রকোনা হিমু পাঠাগার আড্ডা’র উদ্যোগে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সাতপাই চক্ষু হাসপাতালের সামনে থেকে হলুদ পাঞ্জাবী পরিহিত হিমু আর নীল শাড়ী পরিহিত রূপা ভক্তদের বর্ণাঢ্য আনন্দ র‌্যালীর শুভ উদ্বোধন করেন স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার। পরে র‌্যালীটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালী শেষে শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত আলোচনা সভায় হুমায়ুন আহমেদের কর্মময় জীবন ও সাহিত্য সম্পর্কে বক্তব্য রাখেন নেত্রকোনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল, নেত্রকোনা জেলা প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, মহিলা পরিষদের সম্পাদক তাহেজা বেগম, শিকড়ের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান খোকন, সাংবাদিক এ কে এম আব্দুল্লাহ, হিমু পাঠাগার আড্ডার প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক আলপনা বেগম, সাংবাদিক সুজাদুল ইসলাম ফারাস, সাইফুল্লাহ এমরান ও নাইম সুলতানা লিবন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শুরুতেই সদ্য প্রয়াত নেত্রকোনার প্রবীন সাংবাদিক ও কবি আল আজাদ-এরঁ মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এছাড়াও হুমায়ুন আহমেদের গ্রামের বাড়ী কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ী ইউনিয়নের কুতুবপুরে নিজ হাতে গড়া শহীদ স্মৃতি বিদ্যাপীঠের উদ্যোগে হুমায়ুন আহমেদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, বর্ণাঢ্য আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন