বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ঝিনাইদহ-২ আসনে লড়াইয়ে ফিরল বিএনপি

ঝিনাইদহ থেকে মোস্তফা মাজেদ | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৭ এএম

ঝিনাইদহ-২ (ঝিনাইদহ সদর-হরিণাকুন্ডু) আসনে বিএনপি প্রার্থী অ্যাড. আব্দুল মজিদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে করা আপিলের নিষ্পত্তি করে গতকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। প্রার্থিতা ফিরে পাওয়ায় তৃণমূলে অনেকেই আনন্দ উল্লাস করতে দেখা গেছে। নির্বাচন কমিশনের এ আদেশের ফলে তিনি প্রার্থিতা ফিরে পেলেন এবং এই আসনে কঠিন লড়াইয়ে ফিরল বিএনপি

এই আসনে বিএনপির হেভিওয়েট প্রার্থী একাধিকবার নির্বাচিত সংসদ সদস্য মো. মসিউর রহমান আদালত কর্তৃক সাজা হওয়ায় নির্বাচন করতে পারছেন না। তবে তার ছেলে ডা. ইব্রাহীম রহমান রুমি মাঠে থেকে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। গত রোববার অনুষ্ঠিত মনোনয়নপত্র বাছাইয়ের দিন ঝিনাইদহ-২ আসনে মনোনয়নপত্র দাখিলকারী বিএনপি প্রার্থী অ্যাড আব্দুল মজিদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।

হরিনাকুÐুু উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগপত্র গৃহীত না হওয়ার অজুহাতে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। ওই দিন ঝিনাইদহ-১ আসনে দুটি, ঝিনাইদহ-২ আসনে পাঁচটি, ঝিনাইদহ-৩ আসনে দুটি ও ঝিনাইদহ-৪ আসনে পাঁচটি মনোনয়নপত্র বাতিল করা হয়। ২৫ জনের মনোনয়ন বৈধ করা হয়েছে।
বাতিলগুলোর মধ্যে ছিল ঝিনাইদহ-১ আসনে আব্দুল ওহাব (বিএনপি) ও আবু বকর (সতন্ত্র), ঝিনাইদহ-২ আসনে মসিউর রহমান (বিএনপি), আব্দুল মজিদ (বিএনপি), আবু তালেব সেলিম (জাকের পার্টি), ইউসুফ পারভেজ (সতন্ত্র), মীর রবিউল ইসলাম (সতন্ত্র), ঝিনাইদহ-৩ আসনে ইসমাইল হোসেন (বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি), কামরুজ্জামান স্বাধীন (জাতীয় পার্টি), ঝিনাইদহ-৪ আসনে ফনি ভূষণ রায় (সিপিবি), মো. ওয়াদুদুর রহমান (বিএনএফ), কামরুল ইসলাম (ন্যাশনাল পিপলস পার্টি), জহুরুল ইসলাম (সতন্ত্র) ও আব্দুল মান্নান (আ.লীগ)।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন