ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

জুনায়েদ বাবুনগরীর পাসপোর্ট ফেরত চেয়ে পরিবারের সংবাদ সম্মেলন

ফটিকছড়ি উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

হেফাজত মহাসচিব এবং হাটহাজারী মাদরাসার নায়েবে মুহতামিম আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরীর উন্নত চিকিৎসার্থে বিদেশে নিতে সরকারের কাছে তার পাসপোর্ট ফেরৎ চেয়ে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার।

গতকাল মঙ্গলবার সংবাদ সম্মেলনে তার মামা আল্লামা হাবিবুল্লাহ বাবুনগরী লিখিত বক্তব্যে এ অনুরোধ জানান।
সংবাদ সম্মেলনে তার পক্ষে লিখিত বক্তব্যটি পাঠ করেন, হেফাজত নেতা ও তার জামাতা মাওলানা মীর মোহাম্মদ ইদ্রিছ। লিখিত বক্তব্যে আল্লামা হাবিবুল্লাহ বাবুনগরী বলেন, আমার ভাগিনা হাফেজ জুনায়েদ বাবুনগরী হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক এবং এশিয়ার বিখ্যাত একজন হাদীস বিশারদ।

তিনি হেফাজত আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর একান্ত অনুগত ছাত্র এবং খলিফা হওয়ায় তাঁর ডাকে সাড়া দিয়ে ২০০৪ থেকে হাটহাজারী মাদরাসার সিনিয়র মুহাদ্দিস হিসেবে নিয়োজিত আছেন এবং সে সূত্রে বর্তমানে নায়েবে মুহতামিমের দায়িত্বও পালন করছেন।
বাবুনগরী ২০১৩ সালে হেফাজতের অবরোধ পরবর্তী দীর্ঘদিন কারা নির্যাতন ভোগ করেন। কারাগারে তাকে উনিশ দিন রিমান্ড নেয়া হয়। রিমান্ডের পর থেকে শারীরিকভাবে অসুস্থ। উন্নত চিকিৎসা না হবার কারণে তার শারীরিক অবস্থার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন হয় না। তাই চিকিৎসায় স্বাভাবিকতা ফিরিয়ে আনা বা উন্নত কোন চিকিৎসায় সিঙ্গাপুর নেয়া অতীব জরুরি। ডাক্তারদের এমন বক্তব্যের পর আমরা পারিবীরিকভাবে খুবই শঙ্কিত।

২০১৩ সালে অবস্থায় কারামুক্তির পর ডাক্তারদের পরামর্শে উন্নত চিকিৎসার লক্ষ্যে দেশের বাইরে যাবার জন্য পাসপোর্ট নবায়ন করতে দিলে তার
পাসপোর্ট জব্দ করা হয়। এ বিষয়ে প্রশাসনের উচ্চ পর্যায়ে বার বার যোগাযোগ করা হলে পাসপোর্ট দিচ্ছি, দিয়ে দেবো ইত্যাদি কথা বলে আশ্বস্থ করলেও আজ পর্যন্ত তা ফেরৎ দেয়া হয়নি। এক প্রশ্নের জবাবে হেফাজতের গুরুত্বপূর্ণ নেতা মীর ইদ্রিছ বলেন, ৪৮ ঘণ্টার মধ্যে বাবুনগরীর পাসপোর্ট ফেরৎ না দিলে যে কোন কর্মসূচি আসতে পারে যেটি নিয়ন্ত্রণ করা যাবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন