ঢাকা, শুক্রবার ২১ জুন ২০১৯, ৭ আষাঢ় ১৪২৬, ১৭ শাওয়াল ১৪৪০ হিজরী।

শিক্ষাদিক্ষা

ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল এবং বাস্কেটবল প্রতিযোগিতা শুরু

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ২:২৯ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও বাস্কেটবল প্রতিযোগিতা শুরু হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল মাঠে ক্রীড়া কমিটির আহবায়ক ও প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমানের সভাপতিত্বে এবং শারীরিক শিক্ষা বিভাগের কর্মকর্তা মাবিলা রহমানের উপস্থাপনায় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে এ টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মাহবুবর রহমান, মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর ড. জাকারিয়া রহমান, ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. সাইফুল ইসলাম, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, দায়িত্বপ্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমান, শারিরীক শিক্ষা বিভাগের পরিচালক ড. মো: সোহেলসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত শিক্ষক-কর্মকর্তাবৃন্দ। টুর্নামেন্টে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়,ইসলামী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ মোট ৯ টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। উদ্বোধনী অনুষ্ঠানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের নৃত্যদল "নৃত্যাঙ্গন" নৃত্য পরিবেশন করেন। (শনিবার আন্ত:বিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও বাস্কেটবল প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্য পরিবেশনের পরে জয়ন্ত সরকারকে সভাপতি এবং মাহমুদা মাহিকে সাধারণ-সম্পাদক করে ১১ সদস্য নিয়ে "নৃত্যাঙ্গন" সংগঠনটি যাত্রা শুরু করে। উদ্বোধনী খেলায় ৪৪/১৭ গোল ব্যবধানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে ইসলামী বিশ্ববিদ্যালয়।
উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, ‘বাংলাদেশকে এগিয়ে নিতে মানবশক্তি তৈরিতে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকান্ডের বিকল্প নেই। তাছাড়া খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড দেহ ও মনকে সুস্থ রাখার পাশাপাশি সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত রাখে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষা এবং গবেষণার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক চর্চাকে গুরুত্ব দিয়েছেন। সেই লক্ষ্যে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত সমাজ বিনির্মানে বিভিন্ন সময় ইসলামী বিশ্ববিদ্যালয় আন্তঃবিশ্ববিদ্যালয়ের বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করে আসছে।’
উল্লেখ্য, ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে হ্যান্ডবল টুর্নামেন্ট। পরে আগামী ১ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে শুরু হবে বাস্কেটবল টুর্নামেন্ট। আগামী ৭ মার্চ সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হবে টুর্নামেন্ট দুটির কার্যক্রম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন