সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

চেহারার জন্য মাধুরীকেও হতে হয়েছিল রিফিউজ!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ৪:১০ পিএম

তার সৌন্দর্যের জাদুতে ৯ থেকে ৯০ ঘায়েল। তার লক্ষ-কোটি দিওয়ানা । তার বয়স যতো বাড়ছে ঠিক ততটাই যেন বাড়ছে সৌন্দর্যও। তার গুণের কথা বলে হয়তো শেষ করা সম্ভব নয়। তিনি বলিউড অভিনেত্রী। তিনি ‘ধকধক গার্ল’ বলে পরিচিত সর্বস্তরে। এখন বুঝতে হয়তো কষ্ট হবার কথা নয়। তিনি কে? বলা হচ্ছে বি-টাউনের বিউটি কুইন, দাপুটে অভিনেত্রী মাধুরী দীক্ষিতের কথা। এতো এতো গুণ যার। যার এতো রূপ। সেই মাধুরীকেই নাকি রিফিউজ হতে হয়েছে। তাও অবার পাত্রের কাছ থেকে। এমনই একটি ঘটনা ঘটেছিলো মাধুরীর জীবনে। অভিনয়ে আসার আগে বলিউড সুন্দরীকে নাকি এক গায়ক বিয়ে করতে চাননি। রোগা আর দুর্বল চেহারার কারণে তৎকালীন হিন্দি চলচ্চিত্রের এক গায়ক রিফিউজ করেছিলেন বিয়ে প্রস্তাব।
মাধুরীর বাবা-মা চাননি মেয়ে চলচ্চিত্রে আসুক। তারা চেয়েছিলেন মেয়ে বিয়ে করে সুখে সংসার করুক। আর তাই মাধুরীর জন্য সুপাত্রের সন্ধান করেছিলেন। কিন্তু মাধুরী মনে প্রাণে চেয়েছিলেন অভিনেত্রী হতে। এদিকে অনেক খোঁজাখুঁজির পর মা-বাবার কাছে হিন্দি চলচ্চিত্রের ওই সময়ের অন্যতম গায়ক সুরেশ ওয়াডেকরকে পাত্র হিসেবে পছন্দ হয়। তত দিনে অবশ্য তিনি উদীয়মান গায়ক হিসেবে পরিচিতি পেয়েছেন। কিন্তু সেভাবে প্রতিষ্ঠা পাননি।
মাধুরীর বাবা-মা সুরেশের বাড়িতে বিয়ের প্রস্তাব পাঠান। কিন্তু পাত্রের পক্ষ থেকে সে প্রস্তার রিঢিফউজ হয়ে যায়। জানা যায়, পাত্র সুরেশ মাধুরীকে পছন্দ করেননি। সুরেশের অপছন্দের কারণ হিসেবে তখন বলা হয় মাধুরী খুব রোগা আর দুর্বল।
সুরেশের কাছ থেকে ‘না’ শুনে মাধুরীর বাবা-মা খুব কষ্ট পান। তবে কন্যা মাধুরী কিন্তু বেশ খুশি হয়েছিলেন। কারণ তিনি তখন বিয়ে করতে চাননি। চেয়েছিলেন অভিনেত্রী হতে। অভিনয় করতে। এরপরই মাধুরীর পরিবার তাকে অভিনয় করার অনুমতি দেন। যে কারণে বলিউড আজ পেয়েছে একজন সুদক্ষ অভিনেত্রীকে। আর দর্শক পেয়েছেন তাদের প্রিয় তারকা মাধুরী দীক্ষিতকে।
উল্লেখ্য, ‘অবোধ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বলিউডের ‘ধকধক গার্ল’ তার ক্যারিয়ার শুরু করেন। ক্যারিয়ার শুরু হলোও কিন্তু শুরুটা সহজ ছিলো না সুন্দরীর জন্য। কারণ প্রথম চলচ্চিত্রের কাজ শেষ হলেও তাকে বসে থাকতে হয়েছিলো দীর্ঘ চারটি বছর। এরপর ‘তেজাব’র জনপ্রিয়তায় একের পর এক নতুন চলচ্চিত্রের ক্যামেরার সামনে দেখা যায় তাকে। চলে আসেন জনপ্রিয়তার শীর্ষে। একদিন যে বাবা-মা তাকে অভিনয় করতে দিতে নারাজ ছিলেন তারাও মেয়ের বর্তমান অবস্থানে বেশ আনন্দিত। সেই সাথে মাধুরীর স্বপ্নও পুরণ হয়েছে। শুধু তাই নয়, মাধুরী বিয়ে করে সংসারও করছেন বেশ সুখে। সম্প্রতি এই অভিনেত্রীর ‘টোটাল ধামাল’ মুক্তি পেয়েছে। চলচ্চিত্রটি মুক্তির পর বক্স অফিসে তুলেছেন ঝড়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন