বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কোনো নিরাপত্তা ব্যবস্থা ছিল না বাংলাদেশ দলের -পাপন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ৪:৩৭ পিএম

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার ঘটনায় একটা বিষয় সামনে এসেছে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের জন্য কোনো প্রকার নিরাপত্তা ব্যবস্থা না থাকা। শুক্রবার সংবাদমাধ্যমের সামনে বিষয়টি নিশ্চিত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এসময় তাঁর পাশে উপস্থিত ছিলেন বিসিবির দুই পরিচালক জালাল ইউনুস ও মাহবুব আনাম।
ক্রাইস্টচার্চে অবস্থানরত বাংলাদেশ ক্রিকেট দল অল্পের জন্য বেঁচে গেছে। জানা গেছে, ঘটনার সময় বাংলাদেশ দলের নিরাপত্তায় কোনো পুলিশ তো দূরে থাক, স্থানীয় কোনো লিঁয়াজো কর্মকর্তা পর্যন্ত ছিলেন না।
বাংলাদেশে কোনো বিদেশি দল খেলতে এলে কঠোর নিরাপত্তা বলয়ে ঢেকে দেওয়া হয়। বিদেশে গেলে বাংলাদেশ দল কেন একই নিরাপত্তা পাবে না? বিসিবি সভাপতি নাজমুল হাসান শুক্রবার দুপুরে গুলশানে নিজ বাসভবনে বিষয়টির ব্যাখ্যা দিতে গিয়ে বলেন, ‘আমাদের দেশে কোনো দল যখন খেলতে আসে, তখন ওরা যে ধরনের নিরাপত্তার কথা বলে, সে ধরনের নিরাপত্তাই দিতে হয়। আমরা এখন পর্যন্ত এমন কিছু (নিরাপত্তা) পাইনি। সত্যি বলতে আমরা এটা নিয়ে জোরাজোরিও করি না। অন্য দেশগুলোও দেখেছি এটা নিয়ে কিছু বলে না। নিউজিল্যান্ডে এ ধরনের ঘটনা ঘটতে পারে, ওদের ধারণাই নেই। আজ ঘটনাস্থলে পুলিশ যেতে যে সময় লেগেছে, এটাই তো অবাক করার মতো! আমার মনে হয় না আমাদের দেশে বা আশপাশের কোনো দেশে এমন কিছু হলে পুলিশ আসতে এত সময় লাগত। ওরা হয়তো অপ্রস্তুত ছিল। এখন হয়তো এই ব্যাপারে আরও সতর্ক হবে।’
এই ঘটনার পর বিদেশ সফরে বাংলাদেশ দলের নিরাপত্তা নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে বিসিবি। নাজমুল হাসান বলেন, ‘আজকের ঘটনার পর এটা নিশ্চিত, এখন থেকে যে দেশেই আমাদের দল খেলতে যাক না কেন, সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এটা যারা দিতে পারবে তাদের ওখানে আমরা খেলতে যেতে পারব। এ ছাড়া খেলতে যাওয়া সম্ভব না।’
এ ঘটনার পর বাতিল হয়েছে ক্রাইস্টচার্চ টেস্ট। খেলোয়াড়েরা মানসিকভাবে বড় ধাক্কা খেয়েছেন। যত দ্রুত সম্ভব বাংলাদেশ দলকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা নিচ্ছে বিসিবি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন