শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

শান্তি ও সমৃদ্ধির পথ ইসলাম

আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে ছারছীনার পীর সাহেবের মাহফিলের সমাপ্তি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ৭:৪৫ পিএম | আপডেট : ৮:২০ পিএম, ২২ মার্চ, ২০১৯

বরিশাল কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ, যুব হিযবুল্লাহ ও ছাত্র হিযবুল্লাহর উদ্যোগে দু দিনব্যাপী ঈছালে ছওয়াব মাহফিল ও বিভাগীয় সম্মেলন শেষে গতকাল বাদ জুমা ছারছীনার পীর ছাহেব আখেরী মোনাজাত পরিচালনা করেন। বৃহস্পতিবার বাদ আসর শুরু হওয়া এ মাহফিলের ধারাবাহিকতায় শুক্রবার ঈদগাহ ময়দানে জুমার নামাজে হাজার হাজার ধর্মপ্রান মুসুল্লী অংশ নেন। 

বৃহস্পতিবার রাতে এবং শুক্রবার জুমার নামাজ বাদ ছারছীনার পীর ছাহেব হজরত মাওলানা শাহ মোহম্মদ মোহেব্বুল্লাহ বয়ান শেষে আখেরী মোনাজাতে মুসলিম বিশ্ব সহ দেশের শান্তি ও সমৃদ্ধির জন্যও দোয়া করেন। পীর ছাহেবের বয়ানের পূর্বে বরিশাল জামে এবাদল্লাহ মছজিদের খতিব হজরত মাওলানা আলহাজ নুরুও রহমান বেগ ছাহেবও সংক্ষিপ্ত বয়ান করেন। বরিশালের সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও সদও উপজেলা চেয়ারম্যান সঈদুর রহমান রিন্টু সহ নগরীর বিশিষ্ট ব্যাক্তিবগ আখেরী মোনাজাতে অংশ নেন।
ছারছীনার পীর ছাহেব তার নসিহতে উপস্থিত সকলকে ইসলামী ন্যায়নীতি অনুসরনের তাগিদ দেন। তিনি স্ত্রী ও মেয়েদের পর্দা সহ শালিনতা বজায় রাখার ব্যাপারে অভিভাবকদের বিশেষ নজর দেয়ার পরামর্শ দেন। পীর ছাহেব বলেন, আমরা যতই আল্লাহ ও রাসুলের নির্দেশ থেকে দুরে সরে যাচ্ছি, ততই নানা ধরনের ফেৎনা ফ্যাসাদ আমাদের ঘেরাও করছে। তিনি গোটা বিশ্বের মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে ইসলামের পতাকাতলে সমবেত হবারও আহবান জানান। পীর ছাহেব নিউজিল্যন্ডে মসজিদে গুলিবর্ষনের ঘটনায় নিন্দা জানিয়ে এ ব্যাপারে গোটা বিশ্বকে সচেতন হবার আহবান জানান। তিনি বলেন, ইসলামে বর্ণ বিদ্বেশের কোন স্থান নেই। তিনি ফিলিস্তিন ও কাষ্মীর সহ বিশ্বের নির্যাতিত মুসলমাদের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। পীর ছাহেব বার বারই সকলকে ইসলামী ন্যায়নীতি ও আল্লাহ রাসুলের আদর্শের কথা উপস্থিতিত মুসুল্লীদের স্মরন করিয়ে দেন।
পীর ছাহেবের সাথে হাজার হাজার মুসুল্লী মহান আল্লাহ রাব্বুল আলÑআমীনের দরবারে হাত তুলে চোখের পানিতে সব গোনাহ’র জন্য পনাহ চান। এসময় মুসুল্লীগন সব ধরনের বালা মুসিবত থেকেও মহান আল্লাহর রহমত কামনা করেন। বরিশাল কেন্দ্রীয় ঈদগাহ ছাড়িয়ে আসেপাশের রাস্তায় দাড়িয়েও বিপুল সংখ্যক মুসুল্লী পীর ছাহেবের সাথে দোয়া মোনাজাতে শরিক হন। বরিশাল মহানগরী ছাড়াও দক্ষিনাঞ্চলে বিভিন্নস্থান থেকে অনেক ধর্মপ্রান মসলমান দুদিনের এ মাহফিলে শরিক হন। ২২-৩-২০১৯.

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন