সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ক্যাপিটাল মার্কেট এক্সপো শুরু ৪ এপ্রিল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ৮:৫৮ পিএম

পুঁজিবাজারের ব্র্যান্ডিং ও সচেতনতা বাড়াতে আগামী ৪ এপ্রিল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনের ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৯। ওইদিন সকাল ১১ টায় রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির চিত্রশালা ভবনে মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে রাজধানীর পল্টন টাওয়ারে ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) কার্য্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমান মেলার সার্বিক অবস্থা তুলে ধরেন। এ সময় অর্থসূচকের ব্যবস্থাপনা সম্পাদক কামরুন নাহার শারমিন উপস্থিত ছিলেন।

জিয়াউর রহমান বলেন, ২০১৫ সাল থেকে অর্থসূচকের উদ্যোগে ক্যাপিটাল মার্কেট এক্সপো অনুষ্ঠিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় আগামী ৪, ৫ ও ৬ এপ্রিল, বৃহস্পতি, শুক্র ও শনিবার রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির চিত্রশালা ভবনে অর্থসূচক ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৯ অনুষ্ঠিত হবে।

অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমান বলেন, পুঁজিবাজার সম্পর্কিত সচেতনতা বাড়ানোর বিষয়টিকে মাথায় রেখে এক্সপোতে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান, তালিকাভুক্ত কোম্পানিসহ বিভিন্ন স্টেকহোল্ডারের স্টল থাকবে।

তিনদিনের এই এক্সপোতে পুঁজিবাজারে বিনিয়োগের কলাকৌশল, পুঁজিবাজারে ক্যারিয়ার গড়ার সম্ভাবনা, বিদ্যুৎ খাতের সম্ভাবনা ও চ্যালেঞ্জ, ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল ও পুঁজিবাজার, শিল্পায়নে পুঁজিবাজারের অবদান ইত্যাদি বিষয়ে কয়েকটি সেমিনার অনুষ্ঠিত হবে।

সেমিনারে বিএসইসি, ডিএসই ও সিএসইর শীর্ষ কর্মকর্তা খ্যাতনামা স্টক ব্রোকার, মার্চেন্ট ব্যাংকার, অ্যাসেট ম্যানেজার, শিক্ষাবিদ, অর্থনীতিবিদ, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট, কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট, চার্টার্ড ফিন্যান্সিয়াল এনালিস্টরা অংশ নেবেন।

ক্যাপিটাল মার্কেট এক্সপো খোলা থাকবে সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত। এক্সপোতে প্রবেশে কোনো টিকেট লাগবে না। উল্টো প্রবেশ কূপনের র‌্যাফেল ড্রতে থাকবে মূল্যবান সব পুরস্কার। প্রথম পুরস্কার রানার অটোমোবাইলসের সৌজন্যে একটি ১২৫ সিসি মোটরসাইকেল। ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৯ এর লিড স্পন্সর হিসেবে রয়েছে- জিপিএইচ ইস্পাত ও ক্রাউন সিমেন্ট। স্পন্সর হিসেবে আছে বিবিএস ক্যাবলস। এছাড়া, দুটি সেমিনার স্পন্সর করছে যথাক্রমে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড ও ইউসিবি ক্যাপিটাল লিমিটেড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন