বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈশ্বরগঞ্জে মরাজের মা হত্যা মামলায় দুইজনের ফাঁসির আদেশ বাতিলের দাবিতে এলাকাবাসীর মানবন্ধন

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ৬:২৪ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মরাজের মা (৬০) হত্যা মামলায় দুইজনের ফাঁসির আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত হারুয়া বজার এলাকায় ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় এলাকাবাসী বলেন, মারাজের মা নিজের সন্তানের হাতেই খুন হয়েছে। মামলার রায়ে দ-প্রাপ্তরা ন্যায় বিচার পায়নি। অবিলম্বে ওই বিচার বাতিল করা হউক।

উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) মরাজের মা হতাকা-ের রায় প্রকাশ হয়। রায়ে -মো. হেলিম মাস্টার (৬৪) ও আবুল কাশেম ভূঁইয়া (৬০) নামের দুই আসামীকে ফাঁসির আদেশদেন বিচারক।
একইসঙ্গে ওই মামলায় আব্দুল আজিজ (৫৫) ও খোকন ভূঁইয়া (৫২) নামে দুই আসামিকে তিন বছর করে কারাদ-সহ ৩ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদ- দেওয়া হয়েছে। এছাড়া ২৫ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

ঈশ্বরগঞ্জ উপজেলার বড়জোড়া গ্রামের হেলিম ও আবুল কাশেমের সঙ্গে নিহতের ছেলে আব্দুস সালাম ভূঁইয়ার জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এ ঘটনার জেরে ২০০৩ সালের ৩ নভেম্বর আসামিরা ধারালো অস্ত্র দিয়ে মরাজের মাকে (৬০) হত্যা করে। এ ঘটনায় ওই দিনই নিহতের ছেলে আব্দুস সালাম বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় ৩৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ৩১ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। বিচার চলাকালে দুইজন মারা যান। মামলার দীর্ঘ শুনানি শেষে ১৬ বছর পর বিচারক এ রায় দেন।

রায়ে ৩০২ ধারায় ২ জনকে মৃত্যুদ-ের পাশাপাশি ৩০ হাজার টাকা জরিমানা দেন আদালত।একই সঙ্গে ৩২৪ ধারায় ২ আসামিকে ৩ বছরের সশ্রম কারাদ-সহ ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন