বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খন্দকার মো. নাসিরউদ্দিনকে অপসারনের দাবিতে বাকৃবিতে মানববন্ধন

বাকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৩:৪১ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাবেক ভিসি অধ্যাপক ড. খন্দকার মো. নাসিরউদ্দিনকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) থেকে অপসারণের দাবিতে দুর্নীতি ও স্বৈরাচারবিরোধী সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের বাম ছাত্র সংগঠনগুলি। বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে ওই মানববন্ধন করেন শিক্ষার্থীরা। বাকৃবি রিসার্চ সিস্টেমের (বাউরেস) পরিচালক অধ্যাপক ড. এম এ এম ইয়াহিয়া খন্দকার ও সহযোগী পরিচালক ড. মুহাম্মদ মাহফুজুল হক মানববন্ধনে ছাত্রদের দাবির সঙ্গে একমত পোষণ করেছেন।

ড. এম এ এম ইয়াহিয়া খন্দকার বলেন, খন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে যে অভিযোগগুলো উঠেছে সেগুলো যদি তদন্তের মাধ্যমে সত্যতা পায় তাহলে বাকৃবিতে তার যেন স্থান না হয়। এ বিষয়ে সঠিক তদন্ত করে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করার জন্য বিশ^বিদ্যালয়ের প্রসাশনকে আবেদন জানাচ্ছি।

মানববন্ধনে বক্তারা বলেন, অধ্যাপক ড. খন্দকার মো. নাসিরউদ্দিনকে বাকৃবির জন্য কলঙ্ক স্বরুপ। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এমন একজন দুর্নীতি, স্বৈরাচার, যৌন নিপীরন,শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলায় মদদদাতা হিসেবে অভিযুক্ত ব্যক্তিকে তাদের শ্রেণীকক্ষে ক্লাস নিতে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে দেখতে চায়না। আমরা খন্দকার নাসিরুদ্দিনকে বাকৃবি থেকে অবাঞ্ছিত ঘোষণা করছি এবং তার নিয়োগপত্র বাতিল করে বিশ^বিদ্যালয় থেকে অপসারণের দাবি করছি। অন্যথায় সাধারণ শিক্ষার্থীরা প্রশাসনের বিরুদ্ধে আন্দোলনে নামতে বাধ্য হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (বাসদ মার্ক্সবাদী) সভাপতি ধ্রুব জ্যোতি সিংহ ও সাধারণ সম্পাদক প্রেমানন্দ দাস , সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (বাসদ) সহ সভাপতি ইব্রাহীম খলিল, সাধারণ সম্পাদক প্রবাল প্রান্ত রায়, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদের সাধারণ সম্পাদক অনন্য ঈদ ই আমিন, সাংস্কৃতিক সংগঠন উদিচীর সাধারণ সম্পাদক জুবায়ের ইবনে কামাল, সাধারণ শিক্ষার্থীদরে পক্ষে তানজিলা ইসলাম রিতু, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের নিত্যানন্দ দাস, বিজ্ঞান চর্চা কেন্দ্রের আবদুল্লাহ আল আসিফ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন