ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

শিক্ষাদিক্ষা

ববিতে উপাচার্য বিরোধী আন্দোলনে ডাকসুর সংহতি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ৯:২১ এএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের উপাচার্য বিরোধী আন্দোলনে সংহতি ও একাত্মতা প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। বৃহস্পতিবার রাতে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও জিএস গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ একাত্মতা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে বরিশাল বিশ্ববিদ্যালয়ে গত ৩১ দিন যাবত উপাচার্যবিরোধী শান্তিপূর্ণ আন্দোলন চলমান। যার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ে কার্যত অচলাবস্থার সৃষ্টি হয়েছে। আন্দোলনকে যৌক্তিক বিবেচনা করে বিশ্ববিদ্যালয়টির সম্মানিত শিক্ষকমন্ডলীও ইতোমধ্যে ক্লাস পরীক্ষা বর্জন করেছেন এবং ৫৬ জন শিক্ষক প্রশাসনিক বিভিন্ন পদ থেকে পদত্যাগ করেছেন।

উপাচার্যের পদত্যাগের দাবিতে গতকাল থেকে শিক্ষক ও শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করেছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে ৩ জন শিক্ষক ও ৬ জন শিক্ষার্থী হাসপাতালে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়। এবং সমস্যা সমাধানে যথাযথ কর্তৃপক্ষকে কার্যকর ব্যবস্থা নিতে ডাকসুর পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

এ বিষয়ে ডাকসুর ভিপি নুরুল হক নুর ইনকিলাবকে বলেন, উপাচার্য বিরোধী আন্দোলনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা সৃষ্টি হয়ে আছে। শিক্ষার্থীদের দাবির বাস্তবায়নে আমরা তাদের সাথে একমত। একমাত্র উপাচার্যের পদত্যাগের মাধ্যমেই সৃষ্ট সমস্যার সমাধান হতে পারে।

ডাকসুর জিএস গোলাম রাব্বানী ইনকিলাবকে বলেন, শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক বিবেচনায় শিক্ষকরাও এতে যুক্ত হয়েছেন। সমস্যা সমাধানে যথাযথ কর্তৃপক্ষকে ব্যবস্থা নেয়ার আহ্বান জানাই।

ডাকসুর সদস্য মাহমুদুল হাসান ইনকিলাবকে বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন উপাচার্য বিরোধী আন্দোলন হলেও দাবি না মেনে উল্টো তাদেরকে হুমকি ধমকি দেওয়া হচ্ছে। এ ধরণের হটকারি ও অবিবেচক সিদ্ধান্ত কোনভাবেই মেনে নেয়া যায় না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন