বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

দেড় মাস আগে বাসাটি ভাড়া নেয় দুইজন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১০:২২ এএম
রাজধানীর মোহাম্মদপুরের বসিলার মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাব যে টিনশেড বাড়িটি ঘিরে রেখেছে, এক থেকে দেড় মাস আগে সেটি ভাড়া নিয়েছিল দুইজন।
 
সোমবার সকালে ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করে র‌্যাব। তারা হলেন- বাসাটির কেয়ারটেকার সোহাগ, তার স্ত্রী মৌসুমী ও বাসার পাশের মসজিদের ইমাম ইউসুফ।
 
জিজ্ঞাসাবাদে সোহাগ জানান, এক-দেড় মাস আগে বাসাটি ভাড়া নেয় দুইজন। কিন্তু বাসা ভাড়া নেয়ার সময় তারা জাতীয় পরিচয়পত্র বা অন্যান্য কোনো কাগজপত্র জমা দেয়নি। অভিযানে থাকা র‌্যাবের এক ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত জানিয়েছেন।
 
এর আগে সোমবার ভোরে মোহাম্মদপুরের বসিলার মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে ফেলে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।
 
বাড়িটির ভেতর থেকে গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।
 
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি, বসিলার মেট্রো হাউজিং এলাকায় জঙ্গিরা অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে এখানে অভিযান চালালে এখানকার একটি টিনশেড বাড়ির একটি কক্ষ থেকে বিস্ফোরণ ঘটানো হয়। এর পর ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ভোর পৌনে ৫টার দিকে ওই বাসা থেকে বেশ বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটানো হয়েছে।
 
তিনি বলেন, আমাদের কাছে তথ্য ছিল এখানে একাধিক ব্যক্তি অবস্থান করছিল। যেহেতু দুই দফা বিস্ফোরণ হয়েছে, সেহেতু ঝুঁকির বিষয়টি বিবেচনা করে বাসাটি ঘিরে রাখা হয়েছে। কারণ সেখানে আরও বিস্ফোরক থাকতে পারে। বর্তমানে ভেতরের পরিস্থিতি সম্পর্কে আমরা নিশ্চিত নই। র‌্যাবের স্পেশাল ফোর্স ঘটনাস্থলে পৌঁছেছে। বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড পৌঁছালে পরবর্তী কার্যক্রম শুরু হবে।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন