ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ভারতের ঘোজাডাঙ্গা বিএসএফ ক্যাম্পে অধিনায়ক পর্যায়ে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ৪:১৭ পিএম

সাতক্ষীরার বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা বিএসএফ ক্যাম্পে বিজিবি বিএসএফ’র অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রোববার (১২ মে) সকাল ১০ টা ৪০ মিনিটে অনুষ্ঠানটি শুরু হয়ে ১১ টা ৫৫ মিনিট পর্যন্ত চলে।
৩৩ বিজিবি’র এক দায়িত্বশীল কর্মকর্তা বৈঠকের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, অনুষ্ঠানে বিজিবি’র পক্ষ থেকে বিএসএফ’র কাছে অনুরোধ করা হয়েছে যে, কোনো বাংলাদেশি যদি অবৈধ পথে ভারতে যায়, তবে তার উপর নির্যাতন না করা কিংবা নির্যাতন করে মেরে না ফেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য। সেটিও যদি না করা হয় তাহলে পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি’র কাছে হস্তান্তর করলে বাংলাদেশের আইন-অনুযায়ি সেই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। বৈঠকে উল্লেখিত বিষয় ছাড়াও সীমান্তে নারী-শিশু পাচার প্রতিরোধ, চোরাচালান প্রতিরোধসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে।
বৈঠকে সাতক্ষীরা ৩৩ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার পিবিজিএম, পিএসসি, জি ও ভারতের ১৫৩ বিএসএফ’র কমান্ডেন্ট সুরেন্দ্র শিং নিজ নিজ সদস্যদের প্রতিনিধিত্ব করেন।
উল্লেখ্য, গত শুক্রবার দিবাগত রাতে সাতক্ষীরার কুশখালি গ্রামের কবীরুল ইসলাম নামের এক বাংলাদেশি ভারত সীমান্তে বিএসএফ’র হাতে ধরা পড়লে তাকে নৃশংসভাবে অত্যাচার করে হত্যা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন