ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

বিনোদন প্রতিদিন

শাহরুখের যেসব সহশিল্পী পৃথিবীকে জানিয়েছেন বিদায়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ২:১৩ পিএম

শাহরুখ খান ১৯৯২ সালে বলিউডে পা রেখেছিলেন ‘দিওয়ানা’ ছবির মাধ্যমে। এই ছবিতে শাহরুখের বিপরীতে দেখা যায় দিব্যা ভারতীকে। ওই ছবির পর আর ফিরে তাকাতে হয়নি শাহরুখকে। দর্শকদের একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়েছেন কিং খান। দীর্ঘ অভিনয়ের ক্যারিয়ারে বলিউড বাদশা কাজ করেছেন অসংখ্য অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে। কিন্তু দুঃখের বিষয়ে তাদের মধ্যে অনেকেই আজ অতীত। এই প্রতিবেদনটি সাজানো হয়েছে এমনই কয়েকজন শিল্পীকে নিয়ে যারা স্ক্রীণ শেয়ার করেছিলেন শাহরুখ খানের সঙ্গে।

দিব্যা ভারতী : এই অভিনেত্রীর মৃত্যু আজও রহস্যে ঘেরা। মাত্র চার বছরের অভিনয় জীবন ছিল দিব্যার। এর মধ্যে ২১টা ছবিতে অভিনয় করেছিলেন তিনি। ‘দিওয়ানা’ আর ‘দিল আশনা হ্যায়’ এই দুটো ছবিতে শাহরুখের বিপরীতে দেখা গিয়েছিল দিব্যা ভারতীকে। মাত্র ১৯ বছর বয়সে পাঁচ তলার বারান্দা থেকে পড়ে মৃত্যু হয় বিদ্যার। কী করে দিব্যা বারান্দা থেকে পড়ে গেলেন তা নিয়ে আজও ধোঁয়াশা কাটেনি।

শ্রীদেবী : বলিউডের প্রথম মহিলা সুপারস্টার শ্রীদেবীর ২০১৮ সালে বাথ টাবে ডুবে মৃত্যু হয়। একাধিক সুপারহিট ছবি দিয়েছেন এই অভিনেত্রী। শাহরুখকে সঙ্গে শ্রীদেবী অভিনয় করেন ‘আর্মি’ ছবিতে। ছবিতে শ্রীদেবীকে দেখা যায় প্রধান চরিত্রে। অন্যদিকে শাহরুখ পেয়েছিলেন একটা ছোট চরিত্র। এছাড়াও শাহরুখের ‘জিরো’-তে শ্রীদেবীকে দেখা গিয়েছিল একটা ছোট চরিত্রে। আর এটাই ছিল শ্রীদেবী অভিনীত শেষ ছবি।

রসিকা জোশী : বলিউডের একাধিক ছবিতে রসিকাকে পার্শ্ব চরিত্রে দেখা গেছে। এছাড়াও ছোটপর্দার একাধিক ধারাবাহিকেও অভিনয় করেছেন রসিকা। শাহরুখ খানের ‘বিল্লু’ ছবিতে দেখা গিয়েছিল এই অভিনেত্রীকে। ২০১১ সালের জুলাই মাসে ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যু হয় রসিকার। মারা যাওয়ার সময় এ অভিনেত্রীর বয়স হয়েছিল ৩৮ বছর।

রীমা লাগু : নয় দশকের ফেভারিট অনস্ক্রিন মম ছিলেন রীমা লাগু। রীমা শাহরুখের সঙ্গে বেশ কয়েকটা ছবিতে অভিনয় করেছেন। এরমধ্যে অন্যতম ‘ইয়েস বস’, ‘কল হো না হো’ এবং ‘কুছ কুছ হোতা হ্যায়’। ২০১৭ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই অভিনেত্রীর।

জোহরা শেহগল: শাহরুখ অভিনীত ‘কভি খুশি কভি গম’, ‘দিল সে’, ‘কাল হো না হো’র মত ছবিতে জোহরা শেহগল শাহরুখের ঠাকুমার চরিত্রে অভিনয় করেছিলেন। এই অভিনেত্রীর মৃত্যু হয় ২০১৪ সালে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন