ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ভূমি অফিসের পুকুর দখল করে রাতের আধারে স্থাপনা নির্মাণ

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ৫:২৫ পিএম

কলাপাড়া উপজেলার মহিপুর ইউনিয়ন ভূমি অফিসের পিছনের পুকুর দখল করে নির্মাণ করা হয়েছে দোকান ঘর। অভিযোগ রয়েছে স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় ম্যানেজ কৌশলে রাতের আধারে এ ঘর তোলা হয়েছে। ঘর তোলায় জড়িতদের দাবী পুরনো দোকান ঘরের চালা পরিবর্তন করেছেন তারা। এনিয়ে ইউনিয়ন ভ’মি কর্মকর্তাসহ দখলদারদের রয়েছে পরস্পর বিরোধী বক্তব্য। তবে কবিমঞ্চ নামে পরিচিত সরকারী এ খাস জমি ও পুকুর দখল করে স্থাপনা নির্মাণের ঘটনায় ক্ষুদ্ধ হয়ে উঠেছে সাধারণ মানুষ। 

স্থানীয়রা জানায়, জেলার মহিপুর সদর থানার শেখ রাসেল সেতুর নিচে মহিপুর ইউনিয়ন ভ’মি অফিসের পিছনের পুকুর দখল করে দোকান ঘর তোলে একই এলাকার আলমগীর হোসেন, দেলোয়ার চৌকিদার ও সুলতান ফরাজী। ত্রিশ ফুট প্রস্থ ও ২০ফুট দৈর্ঘের সমান অংশীদারিত্বের এ দোকান ঘরটির শুক্রবার রাতে তিনজনে মিলে র্নিমান করেছে।
মহিপুর ইউনিয়ন ভ’মি কর্মকর্তা (তহশিলদার) আজিজ বলেন, শুক্রবার রাতের আধারে ঘর তোলার সংবাদ জেনে তাৎক্ষনিকভাবে লোক পাঠিয়ে কাজ বন্ধসহ স্থাপনা ভেংগে নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। অফিসের লোকজন সেখানে উপস্থিত থেকে স্থাপনা সরানো বিষয়টি পর্যবেক্ষন করছে।
এ বিষয়ে জানতে চাইলে দেলোয়ার চেীকিদার বলেন, পুরনো ঘরের চাল পরিবর্তন করতে গিয়ে রাত হয়ে গিয়েছিল। পুলিশ এসে কাজ বন্ধ করতে বলায় আমরা কাজ বন্ধ রেখেছি। তবে ইউনিয়ন ভ’মি অফিস থেকে কেউ কাজ বন্ধ করতে বলেনি কিংবা ভেংগে নেয়ার নির্দেশ দেয়নি।
কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ কুমার দাস বলেন, বিষয়টি জানার পরে অভিযুক্তদের কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। তাদের রবিবার অফিসে দেখা করার জন্য বলা হয়েছে। অভিযোগ প্রমানিত হলে কঠোর আইনুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন