ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

সাতক্ষীরায় ফাঁস হওয়া প্রশ্নে গৃহীত শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ৪:৫৭ পিএম

ফাঁস হওয়া প্রশ্নে গৃহীত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল ও পুনরায় পরীক্ষা গ্রহণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চ। 

সংবাদ সম্মেলনে একই সাথে প্রশ্ন ফাঁসে উৎস কি তা খুঁেজ বের করে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণেরও দাবি জানানো হয়েছে।
মঙ্গলবার (২৮ সে) সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নাগরিক আন্দোলন মঞ্চের নেতৃবৃন্দ এসব দাবি তুলে ধরেন।
এতে নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি অ্যাড. ফাহিমুল হক কিসলু স্বাক্ষরিত লিখিত বক্তব্য পড়ে শোনান সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম।
সংবাদ সম্মেলনে বলা হয়, গত ২৪ মে সাতক্ষীরায় অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় সাতক্ষীরা সদর, আশাশুনি ও শ্যামনগর অঞ্চলের চাকুরি প্রার্থীরা অংশ নেন। কিন্তু পরীক্ষা শুরুর আগে কলারোয়া উপজেলা শহরের একটি ভবনে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা ও র‌্যাব যৌথ অভিযান চালিয়ে প্রশ্ন ফাঁসের সাথে জড়িত একটি চক্রকে হাতেনাতে আটক করে। এই চক্রের ২১ জনকে ভ্রাম্যমাণ আদালত ২ বছর করে কারাদ- প্রদান করা হয়। ওই চক্রের কাছে পাওয়া প্রশ্নপত্রের সাথে পরীক্ষার প্রশ্নপত্রের হুবহু মিল পাওয়া যায়।
সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, প্রশ্ন ফাঁস চক্রের ৫ জন হোতার সাথে প্রশ্ন ক্রেতাদের অপরাধকে এক করে দেখা হয়েছে। এর ফলে প্রশ্নফাঁস চক্রের ৫ সদস্য বহুলাংশে সুবিধা লাভ করেছে।
এসব বিষয় তুলে ধরে সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ওইদিন আটককৃত ২৯ জনের মধ্যে সাত নারীসহ ২১ জনকে ভ্রাম্যমাণ আদালত ২ বছরের সাজা দিলেও পরীক্ষার্থীদের ৮ জন অভিভাবককে মুক্তি দেওয়া হয়েছে। এই বিষয়টিও যুক্তিসংগত হয়নি উল্লেখ করে সংবাদ সম্মেলনে বলা হয়, অভিভাবকরা টাকা দিয়ে তাদের স্বজনের জন্য প্রশ্ন ক্রয়ের পথ তৈরি করে অপরাধ করেছেন।
নাগরিক আন্দোলন মঞ্চ ২৪ মের ওই পরীক্ষা বাতিলের দাবি জানিয়ে বলেছে, তা না হলে হাজার হাজার চাকুরিপ্রার্থী মেধাবী তরুণ-তরুণীদের সাথে প্রতারণা করা হবে। কারণ তারা পরোক্ষভাবে এই অপরাধের ক্ষতির শিকার হয়েছেন। অবিলম্বে প্রশ্ন ফাঁস চক্রের ৫ হোতাসহ মূল উৎস এবং তার সাথে জড়িতদের খুঁজে বের করে কঠোর শাস্তি দিতে হবে।
সংবাদ সম্মেলনে প্রশ্ন ফাঁস ঢাকা থেকে হয়েছে, নাকি জেলা শহরে প্রশাসনের কাছে পাঠানো উৎস থেকে হয়েছে তা পরিষ্কার হওয়া দরকার উল্লেখ করে তারা এ ব্যাপারে অধিকতর তদন্তের দাবি করেন।
সংবাদ সম্মেলনে নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি ফাহিমুল হক কিসলুসহ আরও উপস্থিত ছিলেন সহসভাপতি স্বপন কুমার শীল, কল্যাণ ব্যানার্জি, বেলাল হোসেন ও জাহিদা জাহান মৌ। #

আবদুল ওয়াজেদ কচি
২৮.৫.১৯

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন