শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ইন্দুরকানীর ৩ শিশু ভারতের কারাগারে

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:০৮ এএম

পিতা মাতার মুক্তি মিললেও পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার তিন শিশু ৬ মাস ধরে ভারতের কারাগারে। পিতা মাতা তার সন্তানদের মুক্তির জন্য দেশের বিভিন্ন দপ্তরে ঘুরেও কোন সন্ধান পাচ্ছেন না।

জানা যায়, উপজেলার রামচন্দ্রপুর গ্রামের নান্টু ফরাজী ও তার স্ত্রী লাকী বেগম দুই শিশু কন্যা ও এক শিশু পুত্র কে নিয়ে ২০১৮ সালের ১৯ নভেম্বর ভারতের দিল্লী থেকে বাংলাদেশে ফেরার পথে ভারতের বনগাঁ জেলার গোপাল নগর থানায় তাদের কে আটক করে। পরে পুলিশ তাদেরকে ভারতের বনগাঁও আদালতে পাঠালে নান্টু ফরাজী ও তার স্ত্রীকে দম দম সেন্ট্রাল জেলে এবং তিন সন্তান তানিয়া আকতার (১৩), হেনা আকতার (৯) ও রাহান উদ্দিন ফরাজী (৮)-কে পৃথক জেলে পাঠায়। চার মাস পরে আদালতের নির্দেশে পিতা মাতাকে মুক্তি দিয়ে বাংলাদেশে পাঠিয়ে দেয়। কিন্তু ৬ মাস পরও তিন সন্তানের মুক্তি মেলে নি।
কোন জেলে আছে তা ও তার পিতা মাতা ও স্বজনরা জানতে পারেনি। সন্তানদের জন্য তারা উদ্ধিগ্ন। পিতা নান্টু ফরাজী জানান, আমি স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে দিল্লী থেকে বাংলাদেশে ফেরার পথে বনগাঁও জেলার গোপাল নগর থানা পুলিশ আমাদেরকে আটক করে আদালতে পাঠায়। আদালত আমাদেরকে দম দম জেলে এবং তিন সন্তানকে পৃথক জেলে পাঠায়। আদালত চার মাস পর আমি ও আমার স্ত্রীকে মুক্তি দিয়ে দেশে পাঠিয়ে দেয়। কিন্তু তিন সন্তানের কোন সন্ধান ৬ মাস পর ও মেলে নি। দেশে এসে সন্তানদেও জন্য বিভিন্ন দপ্তরে ঘুরে ও কোন সন্ধান পায়নি। আমি পররাষ্ট্রমন্ত্রনালয়ের মাধ্যমে আমার সন্তানদের যাতে ফেরত পেতে পারি তার জন্য মন্ত্রনালয়ের দৃষ্টি আকর্ষন করছি। ইউপি চেয়ারম্যান হাওলাদার মোয়াজ্জেম হোসেন বলেন, নান্টু ফরাজীর তিন সন্তানেকে ভারত থেকে ফেরত পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন