বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

যুব বিশ্বকাপে আর্লিংয়ের বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে বিশ্বরেকর্ড গড়েছেন নরওয়ের তরুণ তুর্কি আর্লিং ব্রায়ট হালান্ড। হন্ডুরাসের বিপক্ষে তারা জয় পেয়েছে ১২-০ গোলে। এমন জয়ে আর্লিং একাই করেছেন ৯ গোল। যা হ্যাটট্রিকের হ্যাটট্রিক। ৬ ফুট ৩ ইঞ্চি উচ্চতার এই খেলোয়াড়ের শরীরে অবশ্য ফুটবলারের রক্ত বইছে। তার বাবা আলফ-ইনজি হালান্ড ছিলেন ম্যানচেস্টার সিটি ও লিডসের ফুটবলার। কিন্তু অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে তার ছেলে যে ৯ গোল করবে, তাও আবার একট ম্যাচে- সেটা তিনি স্বপ্নেও ভাবেননি। কিন্তু গতপরশু রাতে হন্ডুরাসের বিপক্ষে এমন অসম্ভব কীর্তি গড়েছেন তার পুত্র।

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ইতিহাসেই এটি সবচেয়ে বড় জয়। আর এক ম্যাচে ৯ গোল বিশ্বকাপের ইতিহাসে কোনো খেলোয়াড়ের করা সর্বোচ্চ গোলের রেকর্ড। এর আগে যুবাদের বিশ্বকাপের পুরো টুর্নামেন্টে একজন খেলোয়াড়ের ৯ এর অধিক গোল করার নজির ছিল। যদিও ম্যাচটিতে ৯ জন নিয়ে খেলতে হয়েছে হন্ডুরাসকে। দুইজন খেলোয়াড় লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন।
এমন জয়ের পরও পরের রাউন্ডে যেতে অপেক্ষায় থাকতে হচ্ছে নরওয়েকে। আর্লিং তার গোলসংখ্যা আরো বাড়াতে পারবেন কিনা সেটা নিয়েও রয়েছে শঙ্কা। গ্রæপপর্বে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে তারা। এখন নরওয়েকে অপেক্ষা করতে হবে অন্য দলগুলোর ফলাফলের জন্য। ছয় গ্রæপের শীর্ষে থাকা দুটি করে মোট ১২ দলের সঙ্গে তৃতীয় স্থানে থাকা সেরা চারটি দল সুযোগ পাবে নকআউট পর্বে যাওয়ার।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন