শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘জিপিএ-৫ থাকবে কি না এখনো সিদ্ধান্ত হয়নি’

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ১২:১১ এএম

আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যুগের সাথে তাল মিলিয়ে শিক্ষা কারিকুলাম সব সময় এগিয়ে নিয়ে যাওয়া এবং শিক্ষকদের যথাযথ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। আমাদের অনেক শিক্ষক এখনো কোন প্রশিক্ষণ পাননি।

প্রশিক্ষণের দিক দিয়ে আমরা অনেক পিছিয়ে। এসব কাজ আমরা খুব দ্রæত করতে পারি, সেটিই আমাদের প্রচেষ্টা। গতকাল শুক্রবার দুপুরে শিক্ষামন্ত্রী চাঁদপুর সফরে আসলে সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
জিপিএ-৫ সম্পর্কে শিক্ষামন্ত্রী বলেন, সারা বিশ্বেই জিপিএর এ বিষয়টি ৪ স্কেল করা হয়।

আমাদের দেশেও উচ্চ শিক্ষায় ৪ এর স্কেলে হয়। শুধুমাত্র এইচএসসি পর্যন্ত ৫ স্কেলে আছে। তাই আমাদের দেশের উচ্চ শিক্ষা ও বিদেশের সাথে একই রকম করার জন্য পরিকল্পনা করা হচ্ছে। কারণ শিক্ষার্থীরা যাতে করে কোন ধরনের বিভ্রান্তির মধ্যে না পড়ে। এ বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ১৫ জুন, ২০১৯, ৬:৪৬ এএম says : 0
LEKHA-PORA NIE TOMADER GOBESHONA THAMAO ! DU DIN POR POR LEKHA PORA NIE CHANGE KORA THAMAO ! BORONCHO SINGAPUR, SRILANKA BA CHAINESE SYSTEM KE FLOW KORO, JETA KORMO- MUKHI EDUCATION SYSTEM
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন