শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

আবারও যৌন অত্যাচার নিয়ে মুখ খুলেছেন মাধুরী দীক্ষিত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ৮:১৫ পিএম

কয়েকমাস আগেও মি টু্ আন্দোলনের জোয়ার ছিলো বলিউড ইন্ডাস্ট্রিতে। তবে সময়ের সঙ্গে সঙ্গে তা অনেকটাই নিরব হয়ে পড়েছে। গতবছর অলোক নাথ, বিকাশ বহেল, কৈলাশ খের, রজত কাপুর থেকে শুরু করে বলিউড ইন্ডাস্ট্রির অনেক বাঘা বাঘা নামই উঠে এসেছে এই আন্দোলনের হাত ধরে। তবে, সম্প্রতি অভিনেতা নানা পাটেকরের ক্লিনচিট পাওয়ায় ফের আবারও মি টু্ নিয়ে জল্পনা শুরু হয়েছে বলিউডের অন্দর মহলে। এবার মি টু্ নিয়ে মুখ খুলেছেন জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত। লাস্যময়ী মাধুরীর মতে, শুধু বিনোদন জগতেই নয়, বরং সবক্ষেত্রে জায়গা নির্বিশেষে মেয়েদের নিরাপত্তার কথা ভাবা উচিত। যে কোনও পরিস্থিতিতেই মেয়েদের নিরাপত্তার ইস্যুকে এগিয়ে রাখা উচিত। অনেকেই রয়েছেন যারা রাস্তাঘাটে যানবাহনে হেনস্তা হন, তাদের কথাও মাথা রাখা উচিত।
মাধুরী বলেন, ‘জনপ্রিয় মানুষদের কুকীর্তির কথা সকলেই অল্পবিস্তর জানেন। কিন্তু সাধারণ মানুষের কথা ভাবুন। যাদের মুখ অচেনা। তাদের হাতে প্রতিনিয়ত মহিলারা কীভাবে হেনস্তা হচ্ছেন। ট্রেনে, বাস কিংবা প্রকাশ্যে যৌন অত্যাচারের শিকার হচ্ছেন মেয়েরা। যদি মহিলাদের হেনস্তামূলক সমস্যাকে নির্মূল করতে হয় এবং সুরক্ষিত পরিবেশ চান, তাহলে ঘরে ঘরে মানুষদের শিক্ষিত হতে হবে। আরও বেশি করে শিক্ষিত মানুষদের এগিয়ে আসতে হবে মহিলাদের হেনস্তার বিরুদ্ধে। তাদের সাহায্যেই এগিয়ে এসে নিজেদের যুদ্ধটা নির্ভয়ে করতে পারবেন মহিলারা।’
শুধু ইন্ডাস্ট্রির ভেতরেই নয়, সর্বক্ষেত্রেই এই হেনস্তা বন্ধ হোক, এটাই চান মাধুরী দীক্ষিত। মি টু্ আন্দোলন প্রসঙ্গে এর আগেও সরব হয়েছিলেন মাধুরী দীক্ষিত। জানিয়েছিলেন, অলোকনাথ এবং সৌমিক সেনের মতো মানুষের সঙ্গে নিকট সম্পর্কই ছিলো তার। কিন্তু, মি টু্ আন্দোলনের জেরে তাদের অজানা দিক জানার পর বেশ অস্বস্তিই হয়েছিল অভিনেত্রীর। অলোকনাথের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে জেনে হতভম্ব হয়ে গিয়েছিলেন মাধুরী। ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘জামাই রাজা’-সহ বহু হিট ছবিতে মাধুরীর সঙ্গে অভিনয় করেছেন অলোকনাথ। সব ক্ষেত্রেই মাধুরীর গুরুজনের ভূমিকায় দেখা গিয়েছে তাকে। অন্যদিকে, ‘গুলাব গ্যাং’ ছবির দৌলতেই পরিচালক সৌমিক সেনের সঙ্গে ভালো সম্পর্ক গড়ে উঠেছিল মাধুরীর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন