শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্বপ্নের দেশ ব্রাজিল যাচ্ছেন গোদাগাড়ীর ফুটবলার জোগেন লাকড়া

সুযোগ পেয়ে দারুণ খুশি তিনি

গোদাগাড়ী (রাজশাহী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৫:১৫ পিএম

বাংলাদেশে কোন ফুটবল দেশের সমর্থক বেশী বললে উত্তর একটা সেটা হচ্ছে ব্রাজিল দল। ফুটবল মানে ব্রাজিলের নাম উচ্চারিত হলেই শিহরণ জাগে ফুটবল প্রেমীদের মনে। পেলে-গ্যারিঞ্চা-জিকো-রোনালদোসহ অনেক গ্রেট ফুটবলারের জন্ম ভূমি ব্রাজিলে । আর বাংলাদেশে এ দেশটিকে ফুটবলের কারণে কোটি কোটি মানুষ চিনে যানে। উন্নত প্রশিক্ষণের জন্য সেই স্বপ্নের দেশে যাওয়ার সুযোগ পেয়েছেন দেশের চার তরুণ ফুটবলার। তাদের মধ্যে রয়েছেন রাজশাহীর গোদাগাড়ীর জোগেন। সেখানে এক মাসের প্রশিক্ষণ নেবে সে।

বাংলাদেশ থেকে সুযোগ পাওয়া চার জনের মধ্যে একজন হলো জোগেন। জোগেন লাকড়া (১৭)। গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের গোপালপুর গ্রামের বিশ্বনাথ লাকড়া ও প্রমিলা লাকড়ার ছেলে। জোগেন লাকড়া আবাহনী ফুটবল একাডেমীর নিয়মিত খেলোয়াড়। সে মাটিকাটা আদর্শ ডিগ্রী কলেজের বিজনেস ম্যানেজমেন্টর একাদশ শ্রেণিতে পড়ে।

সাও পাওলোর ভাস্কো দা গামা একাডেমিতে এক মাসের জন্য প্রশিক্ষণের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ফরোয়ার্ড জোগেন লাকরা, ডিফেন্ডার নাজমুল আকন্দ, এবং দুই মিডফিল্ডার ওমর ফারুক মিঠু ও লতিফুর রহমান নাহিদ। বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট থেকে বাছাই করা হয়েছে তাদের। ২৫ জুন মঙ্গলবার রাতে ব্রাজিলের উদ্দেশে ঢাকা ত্যাগ করে তারা।

উল্লেখ্য, গত বছর রাশিয়া বিশ্বকাপের সময় বাংলাদেশে ফুটবল উন্মাদনা বিস্মিত করেছিল ঢাকার ব্রাজিলিয়ান দূতাবাসের কর্মকর্তাদের। সেই সময় তাদের সঙ্গে যোগাযোগ হয় সাবেক জাতীয় ফুটবলার শেখ মোহাম্মদ আসলামের। দুই পক্ষের আলোচনার পর বাংলাদেশের কয়েকজন তরুণ ফুটবলারকে প্রশিক্ষণের জন্য ব্রাজিলে নিয়ে যাওয়ার আশ্বাস দিয়েছিলেন দূতাবাসের কর্মকর্তারা। সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন হলো।

জোগেন লাকড়া গোদাগাড়ী ত্যাগের আগ মুহুর্তে বলেন,‘আমি ব্রাজিলকে সমর্থন করি, আর সেই দেশেই যাওয়ার সুযোগ পেয়েছি। পেলে-নেইমারের দেশে যাওয়ার সুযোগ পেয়ে খুব ভালো লাগছে। ব্রাজিলে প্রশিক্ষণ শেষে দেশে ফিরে কোনও বড় ক্লাবে খেলতে চাই। আমার স্বপ্ন জাতীয় দলে খেলা।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন