ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

শিক্ষাদিক্ষা

ইবিতে ছাত্রলীগের দুর্নীতি বিরোধী মিছিল

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ৬:৫২ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুর্নীতি বিরোধী মিছিল করেছে শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বাণিজ্যে জড়িত সকল সদস্যকে বিচারের আওতায় আনতে দাবি জানায় তারা। শনিবার দুপুর ১২ টায় মিছিল শেষে ভিসির সাথে দেখা করে দ্রত শাস্তি নিশ্চিত করতে চাপ প্রয়োগ করে।

জানা যায়, শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের নেতৃত্বে মিছিল বের হয়। মিছিলটি ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবনে গিয়ে শেষ হয়। পরে ছাত্রলীগের নেতা-কর্মীরা ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর সাথে দেখা করেন। এসময় তারা নিয়োগ বানিজ্যের মুল হোতাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়ার জন্য জোর দাবি জানায়। তারা বলে, শুক্রবার ফাঁস হওয়া অডিও রেকর্ডে তিন শিক্ষকের নিয়োগ বানিজ্যে জড়িত থাকার প্রমাণ রয়েছে। এর মধ্যে দুই শিক্ষককে বরখাস্ত করা হলেও ড. মাহবুবুর রহমানকে বরখাস্ত না করায় বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ। তাদের দাবি ওই নিয়োগে ড. মাহবুব মূল হোতা হিসেবে কাজ করেছে। তাই তাকেও বিচারের আওতায় নিয়ে আসতে হবে।

ভিসি হারুন-উর-রাশিদ আসকারী বলেন, ‘প্রাথমিকভাবে যাদের সংশ্লিষ্টতা পেয়েছি, তাদের বরখাস্ত করেছি। সিন্ডিকেট থেকে তদন্ত কমিটি করে যাচাই বাছাই শেষে সব অপরাধী শনাক্ত করা হবে। অপরাধী যেই হোক না কেনো তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার (২৮ জুন) বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে শিক্ষক নিয়োগে একটি অডিও ক্লিপ ফাঁস হয়। এতে নিয়োগ দিতে এক প্রাথীর সাথে ওই বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক ড. রুহুল আমীন ও ইইই বিভাগের সহকারী অধ্যাপক আবদুর রহিমের সাথে লেনদেন হয়। ১৮ লাখ টাকায় ওই প্রার্র্থীকে শিক্ষক বানানো হবে বলে তাদের মাঝে চুক্তি হয়। পরে অডিও ফাঁস হলে ওই দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করে প্রশাসন।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন