ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

দুদকের সাবেক দুই পরিচালককে জিজ্ঞাসাবাদ

ঘুষ গ্রহণের অডিও

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ডিআইজি মিজানকে অভিযোগ থেকে অব্যাহতি দেয়ার শর্তে ঘুষ লেনদেন অভিযোগ অনুসন্ধান দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক দুই পরিচালককে জিজ্ঞাসাবাদ করেছে কমিটি। তারা হলেন আব্দুল আজিজ ভুইয়া এবং একেএম জায়েদ হোসেন খান। গতকাল রোববার পরিচালক শেখ মো. ফানাফিল্যার নেতৃত্বে গঠিত তিন সদস্যের টিম তাদের জিজ্ঞাসাবাদ করেন। টিমের অপর দুই সদস্য হলেন, সহকারি পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান ও সালাউদ্দিন আহমেদ।
গত ২৩ জুন ন্উিজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউন’ এ প্রকাশিথ ‘লন্ডন প্রবাসী দয়াছের অডিও সংলাপে দুদকের ওরা কারা?’ শীর্ষক প্রতিবেদন প্রকাশ করে। তাতে কথোপকথনের অডিও প্রকাশ করা হয়। ঘুষ লেনদেন নিয়ে লন্ডন প্রবাসী আব্দুল দয়াছ, ডিআইজি মিজান ও আজিজ ভূইয়ার মধ্যকার ওই অডিও সংলাপে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদসহ ৬ জনের নাম আলোচিত হয়। এ ঘটনার অনুসন্ধানের সূত্র ধরেই আজিজ ভূইয়া ও জায়েদ হোসেন খানকে জিজ্ঞাসাবাদ করা হলো।
এদিকে দুদক কর্মকর্তাদের ঘুষ গ্রহণ অভিযোগের অনুসন্ধানে বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি দীপু সারোয়ারকে ‘আপত্তিকর’ ভাষায় চিঠি দেয়ার প্রতিবাদে গতকাল তৃতীয়দিনের মতো মানবন্ধন করেন সাংবাদিকরা। সেগুনবাগিচাস্থ দুদক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সাংবাদিকরা কালো কাপড়ে মুখ বেধে রাখেন। বক্তব্যে সাংবাদিক নেতৃবৃন্দ আপত্তিকর ভাষা প্রত্যাহার করা না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন