ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

কাতার বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনার কোচ স্কালোনি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ৭:৪৯ পিএম

আর্জেন্টিনার কোচ হিসেবে লিওনেল স্কালোনির প্রথম পরীক্ষা ছিল কোপা আমেরিকা। সেই পরীক্ষায় ভালো নম্বর পেয়েছেন একথা বলা যাবে না। এরপরও তার উপর আস্থা রাখছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত লিওনেল মেসিদের কোচ থাকছেন স্কালোনি।
কোপা আমেরিকায় ভরাডুবির পর স্কালোনির চাকরি প্রশ্নের মুখে পড়ে। এমন পরিস্থিতিতে চুক্তি অনুযায়ী আগামী ডিসেম্বর পর্যন্ত কোচ হিসেবে বহাল থাকবেন বলে গত সপ্তায় জানিয়েছিলেন স্কালোনি। এরই মাঝে স্থানীয় গণমাধ্যসে এসেছে লম্বা চুক্তির খবর।
শিরোপার লক্ষ্য নিয়ে ব্রাজিলে অনুষ্ঠেয় কোপায় অংশ নিয়ে তৃতীয় হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে আর্জেন্টিনাকে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে কাতারকে হারিয়ে কোনোমত নক-আউট পর্বে ওঠে ১৪বারের চ্যাম্পিয়নরা। এই পর্বে ভেনিজুয়েলা, ব্রাজিল ও চিলির বিপক্ষে তুলনামূলক ভালো খেলেছে স্কালোনির দল। সময়ের সঙ্গে দলের উন্নতি ছিল চোখে পড়ার মত। উন্নতির এই ধারায় ছেদ পড়–ক এটাই হয়ত চাইছেন না বোর্ড কর্তারা। শুক্রবার বোর্ডের সভায় এমন সিদ্ধান্ত হয়। স্থানীয় গণমাধ্যমকে এমনটিই জানান দলের পরিচালক সিজার মেনোত্তি, ‘এটাই (চুক্তির মেয়াদ বৃদ্ধি) হতে যাচ্ছে যা সে (স্কালোনি) দাবি করে এবং সেখানে (বোর্ডের বৈঠক) একটা চুক্তি হয়েছে।’ এএফএ অবশ্য এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। আগামী সপ্তায় জানাতে পারে বলে ধারণা করা হচ্ছে।
২০১৮ রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নেয়ার পর জর্জ সাম্পাওলির স্থলাভিষিক্ত হন ৪১ বছর বয়সী স্কালোনি। দক্ষিণ আমেরিকা অঞ্চলে কাতার বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হবে আগামী মার্চে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন