ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

বিনোদন প্রতিদিন

আবারও ডক্টরেট ডিগ্রি পেতে যাচ্ছেন শাহরুখ খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ১:১৩ পিএম

তিনি বলিউড বাদশা। তিনি কিং খান। তিনি সুপারস্টার। তিনি শাহরুখ খান। ইতোমধ্যেই প্রিয় তারকার খুঁটি নাটি জানার আর বাকি নেই ভক্ত দর্শকদের। এর কারণটাও অবশ্য সুপারস্টার নিজেই। শাহরুখ নিজেই ব্যক্তিগত জীবন নিয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন অসংখ্য বার। তার বক্তব্য অনুসারে জীবন শুরুর গল্পটা খুব বেশি ভালো ছিল না। তাতে কি হয়েছে! মানুষ খারাপ ভাবে জন্ম নিতেই পারে। তাই বলে সারা জীবনই খারাপ ভাবেই থাকতে হবে তা ঠিক নয়। এই বিশ্বাসে বিশ্বাসী ছিলেন শাহরুখ খানও।

তাইতো নিজের কাজের মাধ্যমে অনেক আগেই ভাগ্য পরিবর্তন করেছেন। বিশ্বের ধনী ব্যক্তিদের মধ্যে তিনিও একজন। শুধু তাই নয়, অর্থ কড়িকে ছাপিয়ে যে জিনিসটি রয়েছে সেটা সম্মান। যেটা অনেক টাকা পয়সা থাকা শর্তেও অনেকেই অর্জন করতে পারেন না। তবে শাহরুখের ব্যপারটা ভিন্ন। যেভাবে উপার্যন করছেন অর্থ ঠিক তার চেয়েও অনেক গুণে পাচ্ছেন সম্মানও। বিভিন্ন দেশ থেকে নানা সময় এই অভিনেতা নিজের কৃতকর্মের জন্য নানা ধরণের সম্মান পেয়ে থাকেন। একাধিক বার তিনি বিভিন্ন দেশ থেকে পেয়েছেন ডক্টরেট ডিগ্রি। শুধু দেশের বাইরেই নয়, নিজের দেশ থেকেও শাহরুখ অর্জন করেছেন এই ডিগ্রি।

এবার আবারও তিনি ডক্টরেট ডিগ্রি অর্জন করতে চলেছেন। অস্ট্রেলিয়ার লা ট্রোব বিশ্ববিদ্যালয় থেকে শাহরুখ পাচ্ছেন এই ডিগ্রি। জানা যায়, সামাজে নানা ধরণের ভালো কাজের জন্য অভিনেতাকে এই ডিগ্রি প্রদান করছে বিশ্ববিদ্যালয়টি। বিষয়টি জানান দিয়েছেন ওই বিশ্ববিদ্যালয়। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তারা জানিয়েছেন আগামী কয়েকদিনের মধ্যে অস্ট্রেলিয়াতে শুরু হচ্ছে ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ মেলবোর্ন। আর সেখানেই উপস্থিত থাকবেন বলিউড বাদশা। জানা যায়, আগামী ৯ আগস্ট শাহরুখ খানকে লা ট্রোব বিশ্ববিদ্যালয় ডক্টরেট ডিগ্রি প্রদান করবে।

এর আগে সর্বশেষ গত ৫ এপ্রিল লন্ডন ইউনিভার্সিটি অফ ল শাহরুখ খানের মানবপ্রীতিতে ডক্টরেট ডিগ্রি দিয়েছিলেন। এর আগে লন্ডনের এডিনবার্গ ও বেডফোর্ডাশায়ার বিশ্ববিদ্যালয় এই অভিনেতাকে সাম্মানিক ডক্টরেট ডিগ্রি প্রদান করেন। এছাড়া অভিনেতার ঝুলিতে রয়েছে একাধিক সাম্মানিক ডিগ্রি।
লা ট্রোব বিশ্ববিদ্যালয়ের এমন সম্মানে উচ্ছ¡সিত কিং খানও। ইতোমধ্যেই বিষয়টি নিয়ে গণমাধ্যমেও কথা বলেছেন তিনি। শাহরুখ খান বলেন, ‘আমি সত্যিই ভীষণ খুশি। লা ট্রোব বিশ্ববিদ্যালয়কে অনেক অনেক ধন্যবাদ আমার কাজকে সম্মান জানানোর জন্য।’

উল্লেখ্য, অ্যাসিড আক্রান্ত মহিলাদের জন্য নিজের বাবার নামে ‘মীর ফাউন্ডেশন’ খুলেছেন শাহরুখ খান। এই ফাউন্ডেশন থেকে অ্যাসিড আক্রান্ত মহিলাদের চিকিৎসা, আইনি লড়াইয়ের ব্যবস্থা সহ থাকা খাওয়ারও বন্দোবস্ত করা হয়। শুধু তাই নয়, সারা দেশে বিভিন্ন হাসপাতালে দরিদ্র মহিলা ও শিশুদের চিকিৎসার ব্যবস্থা করা, স্বাস্থ্য শিবির, ছবি দেখার বন্দোবস্থ করাও হয়ে থাকে এই ফাউন্ডেশন থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন