শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাবনায় ডেঙ্গু রোগে একজনের মৃত্যু , আক্রান্ত ২২

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ২:৫১ পিএম | আপডেট : ৫:৩৬ পিএম, ২৭ জুলাই, ২০১৯

পাবনায় ডেঙ্গু রোগে একজনের মারা গেছেন। হাসপাতালে চিকিৎাধীন রয়েছেন ১১ জন। শুক্রবার দিবাগত রাতে পাবনা সদর উপজেলাধীন নাজিরপুর এলাকার মন্টু (৫১) নামে একজন মারা যান। জেলা শহর, শহরতলীসহ বিভিন্ন এলাকা থেকে ডেঙ্গু রোগ নিয়ে গত ৩ দিনে পাবনা জেনারেল হাসপতালে চিকিৎসাধীন রয়েছেন ১১ জন। অন্যত্র চিকিৎসা নিয়েছেন, ১১ জন।

পাবনার সিভিল সার্জন ডা: মেহেদী ইকবাল জানিয়েছেন, আতংকিত হওয়ার কিছু নেই। সবার সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গু রোগ নিয়ন্ত্রণ করা সম্ভব। তিনি জানান, এ পর্যন্ত পাবনায় এডিস মশার অস্তিত্ব পাওয়া যায়নি। আক্রান্ত হয়ে যাঁরা পাবনা জেনারেল হাসপাতাল ও বিভিন্ন চিকিৎসকের কাছে যাচ্ছেন, তাঁরা এই রোগ ঢাকা থেকে বহন করে নিয়ে এসেছেন।

জানা গেছে, হাসপাতালে বর্তমানে চিকিৎসারত ১১জনের সবাই ঢাকায় যাননি। দুই জন গিয়ে ছিলেন বলে জানা গেছে। পাবনার সিভিল সার্জন স্বাস্থ্য মন্ত্রণালয়কে একটি সার্ভে করার জন্য অনুমতি চেয়ে পত্র দিয়েছেন। অনুমতি পাওয়া গেলে জেলায় একটি সার্ভে করা হবে এডিস মশা এবং অন্যান্য রোগবাহী মশার ক্ষেত্রে।

পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা: রঞ্জন কুমার দত্ত আজ শনিবার ইনকিলাবের এই স্টাফ রিপোর্টারকে অবহিত করেন, পাবনা জেনারেল হাসপাতালে গত বৃহষ্পতিবার ৪ জন এবং পরে আরও ৬জন ডেঙ্গু রোগ নিয়ে ভর্তি হয়েছেন। বর্তমানে ১০ জনের চিকিৎসা চলছে। খুব শিগগিরই ডেঙ্গু রোগ নিয়ন্ত্রণে চলে আসবে।

এদিকে, পাবনা মেডিক্যাল কলেজের সহযোগি অধ্যাপক ডা: আব্দুস সাত্তারের ব্যক্তিগত চেম্বারে গত ৫ দিনে ১১ জন ডেঙ্গু রোগী চিকিৎসা দিয়েছেন।অন্য চিকিৎসকের কাছে আরও রোগী চিকিৎসা নিয়েছেন কিনা তা নিশ্চত হওয়া যায়নি।
পাবনা পৌর মেয়র কামরুল হাসান মিন্টু জানান, পৌর এলাকায় মশা নিধনে ওষুধ ছিটানো হচ্ছে, জঙ্গল পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ চলছে। তিনি বাড়ির মালিকদেরকেও তাদের বাড়ি-ঘর, আশপাশের জায়গা পরিষ্কার-পরিচ্ছন্ন করার অনুরোধ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন