রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওয়ার্নের অপছন্দ পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ৪:২৮ পিএম | আপডেট : ৪:৩৮ পিএম, ২ আগস্ট, ২০১৯

ক্রিকেটে বিশ্বের ইতিহাসে সেরা লেগ স্পিনার হিসেবে অস্টেলিয়ান কিংবদন্তী শেন ওয়ার্নের নাম থাকবে শীর্ষে। খেলোয়াড়ি জীবনে এই লেগ স্পিনারের সবচেয়ে অপছন্দ ছিল পাকিস্তান।
জনপ্রিয় ক্রিকেট সাইট ক্রিকইনফোর নিয়মিত আয়োজন ও ক্রিকেটারদের সঙ্গে ২৫ প্রশ্নতে অতিথি হিসেবে ছিলেন ওয়ার্ন। টেস্টে ৭০৮ ও ওয়ানডেতে ২৯৩ উইকেট নেয়া ওয়ার্ন সেখঅনে বিভিন্নপ্রশ্নের উত্তর দেন। ক্যারিয়ারের শুরুতে কোন দেশ সফর করাটা অপছন্দ করতেন? অনেক প্রশ্নের ভীড়ে এই প্রশ্নটাও করা হয়েছিল তাকে।
অস্ট্রেরিয়া ক্রিকেটের এই ব্যাডবয় একদম সোজাসাপাটা উত্তর দেন, ‘পাকিস্তান’। উত্তর দেয়ার আগে অবশ্য বেশ কিছুক্ষণ সময় নিয়েছিলেন তিনি। ওয়ার্নের কাছে এই প্রশ্নের কোন ব্যাখ্যা জানতে চাননি প্রশ্নকর্তা। তাহলে হয়তো করণটাও বেরিয়ে আসতো।
পরিসংখ্যান বিশ্লেষণে ;থো যায়, নিজের টেস্ট ক্যারিয়ারে একবারই মাত্র পাকিস্তান সফর করেছেন ওয়ার্ন এবং ওয়ানডেতে ১৯৯৪ সালের ত্রিদেশীয় সিরিজ এবং ১৯৯৬ সালের বিশ্বকাপের এক ম্যাচ খেলতে গিয়েছিলেন। ১৯৯৪ সালের সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজে ২ বার ইনিংসে ৫ উইকেটসহ মোট ১৮টি উইকেট শিকার করেছিলেন ওয়ার্ন। এছাড়া ওয়ানডে খেলতে দুইবার পাকিস্তান গিয়ে ৭ ম্যাচে কেবল ৬টি উইকেট নিতে পেরেছেন নিজের ঝুলিতে।
তবে সবমিলিয়ে পাকিস্তানের বিপক্ষে ১৫ টেস্টে ৬ বার পাঁচ উইকেট ও ২ বার ম্যাচে দশ উইকেটসহ মোট ৯০ উইকেট শিকার করেছেন ওয়ার্ন। ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে ২২ ম্যাচে খেলে তার ঝুলিতে রয়েছে ৩৭ উইকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন