ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

বিনোদন প্রতিদিন

সুষমা স্বরাজকে নিয়ে শোকাহত তারকা গোষ্ঠী, করলেন স্মৃতিচারণও

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৩:৪৮ পিএম

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং ভারতের জনতা পার্টির প্রবীণ নেতা সুষমা স্বরাজ মারা গেছেন। হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল মঙ্গলবার (০৬ আগস্ট) রাত নয়টার দিকে নয়া দিল্লির একটি হাসপাতালে মারা যান তিনি। সুষমা স্বরাজের মরদেহ আজ বুধবার (৭ আগস্ট) দুপুর বারোটা থেকে দুপুর তিনটা পর্যন্ত শেষবারের মতো দেখার জন্য দলীয় কার্যালয়ে রাখা হয়। এরপর লোধি রোডের শ্মশানঘরে জাতীয় সম্মানের সাথে তার শেষকৃত্য সম্পন্ন করা হবে বলে জানা যায়।

সুষমার এই অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে দলীয় এবং বিরোধী দলের নেতাকর্মীরা।

সাবেক এই মন্ত্রীর মৃত্যুতে নেতা-নেত্রীদের পাশাপাশি দেশটির সাধারণ জনগণের মাঝেও নেমে এসেছে শোক। শুধু তাই নয়, বলিউড, টলিউড এবং ভারতের সকল সিনেমা ইন্ডাস্ট্রির তারকাদের মাঝেও বিরাজ করছে শোকের ছাঁয়া।

সাবেক এই বিদেশ মন্ত্রীর মৃত্যুর খবর প্রকাশের পর থেকেই অসংখ্য তারকা সোশ্যাল মিডিয়ায় নিজের অ্যাকাউন্ট থেকে সুষমাকে নিয়ে স্মৃতিচারণ করতেও ভুল করছেন না। এই তালিকার উপরেই আছেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন, সঞ্জয় দত্ত, করণ জোহর, অনিল কাপুর, অনুরাগ কাশ্যপ, অর্জুন কাপুর, রীতেশ দেশমুখ, পরিনীতি চোপড়া, ইয়ামি গৌতম, আয়ুষ্মান খুরানা সহ অনেকে।

সুষমার মৃত্যুতে শোক জানিয়েছেন জনপ্রিয় সংগীত শিল্পী লতা মঞ্জেশকর ও আশা ভোঁসলে। শোক জানিয়েছেন গীতিকার ও চিত্রনাট্যকার জাবেদ আখতার এবং শাবানা আজমিও। বিরোধী শিবিরের নেত্রীকে নিয়ে শোক জানাতে ভুল করেননি টালিগঞ্জের অভিনেতা দেবও। শোক প্রকাশের পাশাপাশি এইসব তারকারা সুষমাকে নিয়ে নিজেদের মতো করেই স্মৃতিচারণ করছেন। কেউ কেউ আবার সুষমার সঙ্গে ঘটে যাওয়া তার বিভিন্ন ধরণের অভিজ্ঞতাটাও জানিয়েছেন অকপটেই।

মৃত্যুকালে সুষমা স্বরাজের বয়স হয়েছিল ৬৭ বছর। মাত্র ২৫ বছর বয়সে তিনি ভারতীয় রাজনীতিতে যোগ দেন। তার রাজনৈতিক গুরু ছিলেন লাল কৃষ্ণ আদভানী। গত চার দশকে তিনি ১১ বার নির্বাচন করেছেন এবং তিনবার বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছেন। সুষমা সাতবার সংসদ সদস্যও হয়েছেন। ভারতের রাজনীতিনে ইন্দিরা গান্ধীর পরে সুষমা স্বরাজ পররাষ্ট্রমন্ত্রীর পদে অধিষ্ঠিত দ্বিতীয় নারী।

উল্লেখ্য, পররাষ্ট্রমন্ত্রী হিসাবে সুষমা স্বরাজ সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে বেশ সক্রিয় ছিলেন। মৃত্যুর মাত্র তিন ঘণ্টা আগেও কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিলের পদক্ষেপ নেওয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়ে টুইট করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন