ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

মেসি, রোনালদোর সঙ্গী ভন ডাইক

উয়েফা বর্ষসেরা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ১২:৫৪ এএম

বার্সেলোনার লিওনেল মেসি ও জুভেন্টাসের ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে উয়েফা বর্ষসেরা ফুটবলারের জন্য গতকাল ঘোষিত তিন জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন লিভারপুলের ভার্জিল ভন ডাইক।

২০১১ সালে এই পুরস্কার চালুর পর থেকে প্রতিবারই তিন জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন তিনবার উয়েফার বর্ষসেরা ফুটবলার হওয়া রোনালদো। অন্যদিকে প্রথমবারের মতো এই তালিকায় জায়গা পেলেন গত মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে বড় অবদান রাখা ডাচ ডিফেন্ডার ভন ডাইক। ২৯ আগস্ট মোনাকোতে চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে পুরস্কারটি তুলে দেওয়া হবে।

গত মৌসুমে দারুণ ছন্দে ছিলেন দুইবার ইউরোপের সেরা ফুটবলারের এই পুরস্কার জয়ী মেসি। লা লিগায় সর্বোচ্চ ৩৬ গোল করে একই সঙ্গে জিতে নেন পিচিচি ট্রফি ও ইউরোপিয়ান গোল্ডেন শু। আর্জেন্টাইন ফরোয়ার্ড চ্যাম্পিয়ন্স লিগেও করেন সর্বোচ্চ ১২ গোল।

জুভেন্টাসের হয়ে প্রথম মৌসুমে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ভালো করতে পারেননি রোনালদো। তবে ২১টি গোল করে পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার দলের টানা অষ্টম সেরি আ শিরোপা জয়ে রাখেন বড় অবদান। জাতীয় দলের হয়ে মৌসুমটা দারুণ কেটেছে রোনালদোর। তার নেতৃত্বে উয়েফা নেশন্স লিগ জিতে পর্তুগাল। সেমি-ফাইনালে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেন ৩৪ বছর বয়সী তারকা।

২০১৮-১৯ মৌসুমে ইংল্যান্ডে খেলা ফুটবলারদের ভোটে প্রফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার পাশাপাশি প্রিমিয়ার লিগের মৌসুম সেরা খেলোয়াড়ও হন ভন ডাইক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন