ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

রাজনীতির ‘অলঙ্ঘনীয় দেয়াল’ কীভাবে ভুলব; সেতুমন্ত্রী

ছাত্রলীগের কমিটি ‘রিভিজিট’ করার আহবান

বিশ^বিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১১:৪৮ পিএম

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে ‘অলঙ্ঘনীয় দেয়াল’ বিএনপি তৈরী করেছে। আমরা এটা কীভাবে ভুলব। গতকাল বৃহস্পতিবার ঢাকা বিশ^বিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। এসময় ছাত্রলীগের কমিটির ভিতর যদি কোন সমস্যা থেকে থাকে এ সম্পর্কিত আওয়ামীলীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের তা ‘রিভিজিট’ করে দেখার আহŸানও জানান তিনি। 

ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঞ্চলনায় এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক বি. এম মোজাম্মেল হক। এতে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারন সম্পাদক সাদ্দাম হোসেনসহ সংগঠনটির কেন্দ্রীয় ও বিশ^বিদ্যালয় শাখার বিভিন্ন ইউনিটের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
সেতুমন্ত্রী বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট একই সুত্রে গাঁথা। খুন করা ও খুনিদের সহায়তা করা একই অপরাধ। জাতির পিতার খুনিদের পুরষ্কৃত ও পুনর্বাসিত করে জিয়াউর রহমান ‘অলঙ্ঘনীয় দেয়াল’ তৈরী করেন ২১ আগস্ট সে দেয়ালকে আরও উঁচু করা হয়। বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, মনে রাখবেন হত্যা হত্যাকে ডেকে আনে। বঙ্গবন্ধু হত্যার বিচার যদি করা হতো তাহলে ৮১ সালে জিয়াউর রহমানের হত্যাকান্ডের ঘটনা ঘটতো না। যে বুলেটে শেখ হাসিনা ও শেখ রেহানা এতিম হয়েছেন সে বুলেটেই খালেদা জিয়া বিধবা হয়েছেন।
বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের আরও বলেন, গণতন্ত্রের হত্যাকারকরাই গণতন্ত্রের কথা বলছেন, খুনিরাই খুনের বিরুদ্ধে কথা বলছেন। লজ্জা করেনা ইতিহাসের সত্যকে অস্বীকার করতে। ২১ আগস্টের হামলার সাথে যদি আপনারা জড়িত না থাকবেন তাহলে আলামত নষ্ট করলেন কেন? রাজনীতিতে এ ‘অলঙ্ঘনীয় দেয়াল’ আমরা কীভাবে ভুলব।’
ছাত্রলীগের উদ্দেশ্যে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগকে সুশৃঙ্খল করতে, সুনামের ধারায় ফিরিতে আনতে আমরা কাজ করছি। প্লিজ শৃঙ্খলা ভঙ্গ করে নেতাদের দ্বারে দ্বারে ঘুরবেন না। ছাত্রলীগকে কোন এমপি, মন্ত্রীর স্বার্থ রক্ষার পাহারাদার বানাবেন না। আমার বিশ^াস যোগ্যতার মূল্যায়ন হবে। ছাত্রলীগের কমিটির ভিতর যদি কোন সমস্যা থেকে থাকে দায়িত্বপ্রাপ্ত আওয়ামীলীগের নেতাদের তা ‘রিভিজিট’ করে দেখার আহŸান জানান তিনি।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন