ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কেরানীগঞ্জে অধূমপায়ী বন্ধু সংঘের এডিস মশার ঔষধ ছিটানোর কার্যক্রম

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ৬:৩৩ পিএম

ঢাকার কেরানীগঞ্জে অধূমপায়ী বন্ধু সংঘের উদ্যোগে কোন্ডা ইউনিয়নে ডেঙ্গুবাহী এডিস মশা ও মশার জীবাণু ধ্বংস করার উদ্দেশ্যে ঔষধ ছিটানো কার্যক্রম শুরু করা হয়েছে। আজ শনিবার (২৪আগস্ট) সকাল সাড়ে ১০টায় দক্ষিণ কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বিবির বাজার এলাকায় ফগার মেশিন দিয়ে এডিস মশার ঔষধ ছিটানো কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়। এ সময় এলাকাবাসীদেরকে মাইকিং করে ডেঙ্গুর জীবাণুবাহী এডিস মশা ও মশার বংশ-বিস্তাররোধ সম্পর্কে সচেতন করা হয়। পরে ৭নং ওয়ার্ডের বিভিন্ন এলাকার রাস্তাঘাট, ডোবা-নালা, পুকুরপাড়,বাসা-বাড়ির ছাদ ও ড্রেনসহ বিভিন্ন বদ্ধ জলাশয়ে ফগার মেশিন দিয়ে এডিস মশার ঔষধ ছিটানো হয়।

এই এডিস মশার ঔষধ ছিটানো কার্যক্রম শুরু করা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান ফারুক চৌধুরী, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবুবকর, কোন্ডা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড মেম্বর মোঃ রফিকুল ইসলাম ও কোন্ডা ইউনিয়ন অধূমপায়ী বন্ধু সংঘের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যগন। কোন্ডা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড মেম্বর মোঃ রফিকুল ইসলাম বলেন,কোন্ডা ইউনিয়ন অধূমপায়ী বন্ধু সংঘকে আমি সাধুবাদ জানাই। কারণ তারা একটি মানবতার কাজে এগিয়ে এসেছেন। আমরা এই সংঘের মাধ্যমে আমার ওয়ার্ডের সব জায়গায় এডিস মশার ঔষধ ছিটিয়ে ৭নং ওয়ার্ডকে এডিস মশা মুক্ত এলাকা ঘোষনা করব।

এ ব্যাপারে কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান ফারুক চৌধুরী বলেন, ডেঙ্গু এখন একটি বড় সমস্যা। তাই সরকারের পাশাপাশি যদি প্রতিটি এলাকার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং প্রতিটি নাগরিক তার নিজ নিজ অবস্থান থেকে সচেতন হয়ে ডেঙ্গুর জীবাণুবাহী এডিস মশার বংশ বিস্তাররোধে এগিয়ে আসে তাহলে এই ডেঙ্গুর সমস্যা দ্রুত সমাধান হয়ে যাবে। আমার ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে পর্যায়ক্রমে এই কোন্ডা ইউনিয়ন অধূমপায়ী বন্ধ সংঘ সংগঠনের মাধ্যমে এডিস মশার ঔষধ ছিটিয়ে এবং সাধারণ জনগণকে এব্যাপারে সচেতন করে খুব দ্রুত পুরো ইউনিয়নটিকে এডিস মশা মুক্ত ঘোষনা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন