শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কেরানীগঞ্জে ৩ ইটভাটাকে জরিমানা

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৭ এএম

ঢাকার কেরানীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩টি ইটভাটাকে ১৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ইটভাটা তিনটি হচ্ছে- নাজিম ব্রিকস, রাফিয়া ব্রিকস ও আলিম উদ্দিন ব্রিকস।
ঢাকা জেলা পরিবেশ অধিদফতর গতকাল দুপুর ১২টায় দক্ষিণ কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের বাঘৈর এলাকায় এই অভিযান চালায়। পরিবেশ অধিদফতরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। পরে তিনি নাজিম ব্রিকস, রাফিয়া ব্রিকস ও আলিম উদ্দিন ব্রিকস নামে তিনটি ইটভাটার প্রত্যেক মালিককে ৬ লাখ টাকা করে জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন- র‌্যাব-১০ এর এএসপি মো. সাইফুল ইসলাম, ঢাকা জেলা পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মাহবুবুর রহমান, সিনিয়র কেমিস্ট মো. জহিরুল ইসলাম তালুকদার ও পরিদর্শক জেসমিন আক্তার প্রমুখ।
পরিবেশ অধিদফতরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ বলেন, রাজধানী ঢাকার আশপাশে অবৈধ ইটভাটা বন্ধের জন্য হাইকোর্ট রায় দিয়েছেন। আমরা সেই রায়ের আলোকে বাঘৈর এলাকায় এই তিনটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করি। এসময় আবাসিক এলাকায় ইটভাটা স্থাপন, মাটিকাটার অনুমতি না থাকা এবং বর্তমানে তাদের বৈধ কোন কাগজপত্র না থাকার অভিযোগে ইটভাটা তিনটির প্রত্যেক মালিককে ৬ লাখ টাকা করে জরিমানা করা হয়। ইটভাটা তিনটির সমস্ত মালামাল দ্রুত অন্যত্র সরিয়ে নেয়ার জন্য মালিকপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন