শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কন্তে-লুকাকুর উড়ন্ত অভিষেক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ইতালিয়ান সেরি আ লিগে কোচ অ্যান্তেনিও কন্তের প্রত্যাবর্তনটা হলো দুর্দান্ত। নতুন ঠিকানায় অভিষেক ম্যাচেই জয় পেয়েছেন ইতালিয়ান কোচ। নতুন ক্লাবে অভিষেক ম্যাচেই গোলের দেখা পেয়েছেন বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলু লুকাকুও।

ইতালির সান সিরোতে পরশু লিগে নবাগত লেচ্চেকে ৪-০ গোলে হারিয়েছে ইন্টার মিলান। নিজ শহরের ক্লাবের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে লড়তে হয়েছে কন্তেকে। এই দলেই নিজের খেলোয়াড়ী জীবন শুরু করেছিলেন তিনি। সাত বছর পর সেরি আ লিগে ফিরলেন তিনি। ৫০ বছর বয়সি এই কোচের অধীনে ২০১২ ও ২০১৪ সালে লিগ শিরোপা জিতেছিল জুভেন্টাস। ২০১৭ সালে তার হাত ধরেই প্রিমিয়ার লিগ জেতে চেলসি। চীনা মালিকানাধীন ইন্টারে কন্তের যোগদান তাই ক্লাবটির প্রত্যাশাকে বাড়িয়ে দিয়েছে। সর্বশেষ তারা সেরি আ জিতেছিল ২০১০ সালে।
কন্তের চাওয়াতেই সদ্য শেষ হওয়া দলবদলে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ৬৫ মিলিয়ন ইউরোতে ইতালিয়ান জায়ন্ট দলে যোগ দেন লুকাকু। প্রথম ম্যাচেই ২৬ বছর বয়সী ভালো কিছুর আভাষই দিলেন। ম্যাচের বয়স ঘণ্টার কাঁটা পেরিয়ে যাবার মুহূর্তে ইন্টারের হয়ে প্রথম গোলটি করেন লুকাকু। এতে অবশ্য প্রতিপক্ষে দায় রয়েছে। লেচ্চের গোলরক্ষক গ্যাব্রিয়েল সতীর্থ লাওতারো মার্টিনেজের দিকে বল পাঠানোর চেষ্টা করতে গিয়ে ভুল করে বসেন। সুযোগটি কাজে লাগিয়ে গোল করেন লুকাকু। এতেই গ্যালারিতে উপস্থিত ইন্টারের আনুমানিক ৬৫ হাজার দর্শক মেতে উঠে তাদের নতুন তারকা বন্দনায়।

এর আগে ম্যাচের ২১ মিনিটে জোরালো এক শটে লক্ষ্য ভেদ করে ইন্টারকে এগিয়ে নেন ক্রোয়েশীয় তারকা মার্সেলো ব্রজোভিচ। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন স্টেফানো সেনসি। শেষ ১৫ মিনিট ১০ জন খেলোয়াড় নিয়ে খেলেছে লেচ্চে। নিকোলো ব্যারেলাকে বিপজ্জনকভাবে বাঁধা দেয়ায় লাল কার্ড নিয়ে মাঠ ছাড়তে হয় দিয়েগো ফ্যারিয়াসকে। ম্যাচের ৮৪ মিনিটে ইন্টারের হয়ে চতুর্থ গোল করেন ল্যান্তেনিও ক্যানড্রেভা।
এর আগে জয় দিয়ে নতুন মৌসুসে যাত্রা শুরু করে আটবারের লিগ চ্যাম্পিয়ন জুভেন্টাস ও গতবারের রানার্সআপ নাপোলি। জুভেন্টাস ১-০ গোলে পারমাকে হারালেও সাত গোলের শ্বাসরুদ্ধকর ম্যাচে নাপোলি ৪-৩ গোলে হারায় ফিওরেন্তিনাকে। ম্যাচের বাইরে আলোচনার বিষয় ছিল ইন্টারের সাবেক অধিনায়ক মাওরো ইকার্দির অনুপস্থিতি। সাইড বেঞ্চে বসেই নিয়মিতভাবে ম্যাচ উপভোগ করে চলেছেন এই আর্জেন্টাইন। ইন্টারের পরিচালক গুইসেপে ম্যারোটা মনে করেন এই ফরোয়ার্ডের জন্য এখন স্কোয়াডে কোন জায়গা নেই। ক্লাবে অকার্যকর করে রাখার পরও অন্যত্র যাবার বিষয়টি প্রত্যাখ্যান করেছেন ইকার্দি। এজেন্টের দায়িত্ব পালন করা ইকার্দির স্ত্রী ওয়ান্ডা ন্যারা বলেছেন, ‘তিনি ইন্টারেই থাকতে চান। ক্লাবের শীর্ষ কর্মকর্তাদের সেটি জানিয়েও দিয়েছেন তিনি।’

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন