ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

৫ নারী কাউন্সিলরের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

এলাকার উন্নয়নমূলক কাজে নারী কাউন্সিলরদের তেমনভাবে সম্পৃক্ত করা হয় না জানিয়ে এ ব্যাপারে স্থানীয় সরকারমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের পাঁচজন নারী কাউন্সিলর।
গতকাল বুধবার সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে তার অফিস কক্ষে পাঁচজন সংরক্ষিত নারী কাউন্সিলর সৌজন্য সাক্ষাৎ করেন। এরা হলেনÑ ১ নম্বর সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর শাহনাজ পারভিন মিতু, ৪ নম্বর আসনের রাশিদা আক্তার ঝর্না, ৭ নম্বর আসনের খালেদা বাহার বিউটি, ৯ নম্বর আসনের নাজমুন নাহার হেলেন এবং ১০ নম্বর আসনের শামিমা রহমান।
সাক্ষাৎকালে কাউন্সিলররা দায়িত্ব পালন করতে গিয়ে যেসব সমস্যার সম্মুখীন হচ্ছেন তা মন্ত্রীর কাছে তুলে ধরেন। তারা মন্ত্রীকে জানান, এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজে তাদের তেমনভাবে সম্পৃক্ত করা হয় না। এ ব্যাপারে তারা মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। মন্ত্রী নারী কাউন্সিলরদের কথা ধৈর্য ধরে শোনেন এবং ধীরে ধীরে বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন। মন্ত্রী বলেন, নারীদের ক্ষমতায়ন করতে, তাদের মর্যাদার জায়গায় নিতে নারী-পুরুষ সমানভাবে কাজ করতে হবে। মন্ত্রী জানান, যেহেতু সংরক্ষিত নারী কাউন্সিলররা সরাসরি নির্বাচিত, তারা এলাকার উন্নয়নে কিভাবে আরো ভূমিকা রাখতে পারে তা খুঁজে বের করতে হবে। এ সময় স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিব সোহরাব হোসেন উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন